বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯

নাগরিকত্ব আইন নিয়ে পিছপা হবে না সরকার: অমিত শাহ


পুবের কলম ওয়েব ডেস্ক: ব্যাপক বিক্ষোভ চললেও নাগরিক সংশোধনী নিয়ে পিছু হটবে না সরকার, এমনটাই সাফ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রতিবেশী দেশগুলিতে নিপীড়িত শরণার্থীদের রক্ষার ভারত সরকার সমস্ত কিছু করবে। দিল্লির দারকায় এক নির্বাচনি সমাবেশে এই বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেছেন, যা কিছুই ঘটুক মোদি সরকার এসব শরণার্থীদের ভারতের নাগরিকত্ব ও ভারতীয়দের মতো সম্মান নিশ্চিত করবে। নতুন নাগরিকত্ব আইন অনুযায়ী ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগে আসা সব অমুসলিম শরণার্থী ভারতীয় নাগরিকত্ব পাবে। এই আইনের বিরুদ্ধে সবচেয়ে তীব্র প্রতিরোধ হচ্ছে ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় অঞ্চলে।

অমিত শাহ দাবি করেন, সংশোধিত নাগরিকত্ব আইনের কারণে কেউ তাদের জাতীয়তা হারাবে না।  মুসলমান ভাই-বোনদের বলতে চাই, ভয়ের কিছু নেই। কেউ ভারতের নাগরিকত্ব হারাবে না। ওয়েবসাইট থেকে আইনটি যেকেউ পড়তে পারে। বিরোধী দল কংগ্রেস মানুষকে ভুল পথে প্ররোচিত করছে বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে নিপীড়নের মুখে ভারতে পালিয়ে আসা অমুসলিমদের নাগরিকত্ব নিশ্চিতে সম্প্রতি আইন সংশোধন করেছে কেন্দ্রীয় সরকার। গত ১২ ডিসেম্বর রাতে প্রেসিডেন্টের স্বাক্ষরের পরেই আইনে পরিণত হয়েছে বিতর্কিত বিলটি। এই বিতর্কিত আইন প্রত্যাহারের দাবিতে দেশজুড়ে সরব একাধিক রাজনৈতিক দল। বিরোধীরা এই আইনকে মুসলিমবিরোধীবলে আখ্যা দিয়েছে। চলছে দফায় দফায় আন্দোলন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only