শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯

বাংলায় সাম্প্রদায়িক উসকানি ছড়াবেন না: মুখ্যমন্ত্রী



পুবের কলম, ওয়েব ডেস্ক:
বিতর্কিত আইন ক্যাবের বিরুদ্ধে উত্তপ্ত সারা দেশ। বাংলাতেও তার প্রভাব কম পড়েনি। জেলায় জেলায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। কোথাও রেল অবরোধ তো কোথাও সড়ক। এমনও দেখা যাচ্ছে ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। রাস্তায় পাশেই দাও দাও করে জ্বলছে বাস।

এহেন পরিস্থিতে রাজ্যের মানুষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

বাংলার মানুষকে সতর্ক করতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি জানান, 'আপনারা উত্তেজিত হবেন না, নিজ হাতে আইন তুলে নেবেন না, এলাকায় আতঙ্ক ছড়াবেন না, সাম্প্রদায়িক উষ্কানিতে পা দিয়ে দাঙ্গার পরিবেশ সৃষ্টি করবেন না।'

তিনি বলেন, বাংলায় কোন নাগরিকত্ব আইন বা এনআরসি হবে না। কেন্দ্র সরকার যতোই ক্যাব আইন বানাক না কেন, কার্যকর করা সম্পুর্ণটা রাজ্য সরকারের উপর নির্ভর করছে। কেন্দ্র চাইলেও যতক্ষণ আমরা ক্ষমতায় আছি কোন মতেই এই আইন বাংলায় লাগু হতে দেব না।

তিনি আরও জানান, রাজ্য আপনাদের, শান্তি-শৃঙ্খলা বজায় রাখার দায়িত্বটাও আপনাদের। কোথাও রাস্তা বা ট্রেন অপরোধ করবেন না। উত্তেজিত হবেন না। এতে করে সাধারণ মানুষ বিভ্রান্তের মধ্যে পড়ে যাবে। আমরা সাধারণ মানুষকে বিভ্রান্তিতে ফেলতে যাইনা। আমাদের এই আন্দোলন সরকারের সংবিধান বিরোধী আইনের বিরুদ্ধে। সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলা আমাদের কাম্য নয়। আসুন আমরা গণতন্ত্রের পক্ষে কাধে কাধ মিলিয়ে সম্মিলিত হয়ে ক্যাব ও এনআরসির বিরোধীতা করি। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only