শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯

এন আর সি ও ক্যাবের বিরুদ্ধে হিংসা বা অশান্তি ছড়িয়ে বিজেপির হাত শক্ত করবেন না, স্বয়ং মমতা আছেন মানুষের পাশেঃ অনুব্রত


পুবের কলম ওয়েব ডেস্ক,  মুরারই:   এন আর সি ও ক্যাবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সংগঠিত আন্দোলনকে বানচাল করতে হিংসার প্ররোচনায় পা না দেওয়ার ডাক তৃণমূল নেতৃত্বের তরফে আগেই  দেওয়া হয়েছে। 

এদিন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল এক ভিডিও বার্তায় বলেন, ক্যাব ও এন আর সি পশ্চিমবঙ্গে লাগু হবে না। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপনাদের জন্য আছেন। জোর গলায় বলছি আপনাদের সঙ্গে পায়ে পা মিলিয়ে আমরা আন্দোলনে শরিক।  আপনাদের আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই, যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় আপনাদের পাশে আছেন। তাই কেউ হিংসার আশ্রয় নেবেন না। রেল অবরোধ, রাস্তা অবরোধ করবেন না। কোন রকম আশান্তি করবেন না। যারা এই অশান্তি করছেন, আমার মনে হয়, বিজেপির হাতকে শক্ত করছেন। সাধারণ মানুষ অসুবিধায় পড়বে। তাদের ক্ষোভ অন্যজনার উপর পড়বে। তাই অনুরোধ করব, বিজেপির পয়সা যারা এসব করছেন, সাময়িক কিছু পয়সা পেয়ে এইসব করছেন। কিন্তু দেখতে গেলে গোটা পশ্চিমবাংলার ক্ষতি হচ্ছে। সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে। কোন সরকারি জিনিস পোড়াবেন না।     

এদিকে  “মুরারই মিমের সৈনিক” নামে একটি হোয়াটসএ্যাপ গ্রুপ চালু করা হয়েছে।  সেই গ্রুপে বেশ কয়েকজন এডমিন আছেন। তাদের মধ্যে তাসের বলে একজন আছেন। তাঁর মাধ্যমে এই আন্দোলন চলছে। বিভিন্ন সময়ে আন্দোলনের নির্দেশ দেওয়া হয়। এন আর সি ও ক্যাবের বিরুদ্ধে সমস্ত বিরোধীদল একজোট। তাদের মত মিম আন্দোলন করছে। কিন্তু এই আন্দোলন মিমের কোন ব্যানারে সংঘটিত হচ্ছে না। এরফলে রেল অবরোধ  ইত্যাদি বিভিন্ন আন্দোলনে সামিল মানুষ কোন দল বোঝা না গেলেও, এক শ্রেণীর মানুষের দিকে আঙুল উঠবে যে কোন হিংসার ঘটনায়। সেব্যাপারে তৃণমূল চিন্তিত।  শাসক দলের আশঙ্কা বিজেপির বিরুদ্ধে তাদের ঐক্যববদ্ধ  অহিংস আন্দোলনকে বদনাম করতে বিজেপির কাছে পয়সা খেয়ে এইসব করা হচ্ছে। এর ফলে বিজেপির হাতকে শক্ত করা হচ্ছে।শুধু মুর্শিদাবাদ লাগোয়া বীরভূম নয়, মুর্শিদাবাদেও এই নির্দেশ যাচ্ছে।  

এই গ্রুপ থেকে সুচারুভাবে প্রচার করা হচ্ছে, মুখ্যমন্ত্রী মিমের প্রধান নেতা ওয়াসির সঙ্গে জোট বেঁধে প্রচারে নেমেছে। যদিও জানা গেছে, মিমের স্বঘোষিত কিছু নেতা ছাড়া ওই দলের কোন ঘোষিত সংগঠন শুধু বীরভূম জেলা নয়, গোটা রাজ্যে নেই। পরশু মিমের তরফে মিছিল ডাকা হয়েছে। আবার অন্যদিকে, তৃণমূলের তরফে কালকে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only