শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

৩০শে ডিসেম্বর কলকাতার রাজপথে পড়ুয়ারা

পুবের কলম, ওয়েব ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে ইতিমধ্যেই উত্তাল হয়ে উঠেছে কলেজ বিশ্ববিদ্যালয় সহ সারা দেশ। 

শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলে পুলিশি অত্যাচারে এখনও পর্যন্ত ২৩ জনের বেশি মানুষ নিহত হয়েছে। দেশের ঐতিহাসিক, বুদ্ধিজীবী মহল এবং সিনেমা তারকারাও পথে নেমেছে। কলকাতার ছাত্রছাত্রীরাও বহুবার পথে নেমেছে। এইবার কলকাতার ছাত্র সংগঠন ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের যৌথ উদ্যোগে স্টুডেন্টস মার্চের ডাক দেওয়া হয়েছে ৩০শে ডিসেম্বর সোমবার। 

কলেজ স্কোয়ার থেকে রানী রাসমণি এভিনিউ পর্যন্ত স্টুডেন্টস মার্চ করে রানী রাসমণি এভিনিউতে অবস্থান বিক্ষোভ চলবে। সূত্রের খবর, কলকাতার সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত এই স্টুডেন্টস মার্চে সকলকেই যোগদান করতে আহ্বান জানান উদ্যোক্তা ছাত্রছাত্রীরা। 

উদ্যোক্তাদের একজন আর জি কর মেডিক্যাল কলেজের ছাত্র ডাঃ নিয়াজুদ্দিন বলেন, "আমরা মনে করি সরকারের এই নতুন আইন সংবিধান বিরোধী যা ইংরেজদের দ্বিজাতি তত্ত্বের অনুরূপ। তাই আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা মিলে পথে নামার সিদ্ধান্ত নিয়েছি।" কলকাতা বিশ্ব বিদ্যালয়ের এক প্রাক্তনীর কথায়, " দেশ ও সংবিধান স্বাধীনতা পরবর্তী সবথেকে ভয়ঙ্কর বিপদের সম্মুখীন তাই সমগ্র ছাত্রসমাজ দলমত নির্বিশেষে কলকাতার রাজপথে নেমে এসেছে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only