শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯

বাবরি মসজিদ ধ্বংসকারীদের শাস্তির দাবিতে বামফ্রন্টের মিছিল


পুবের কলম, ওয়েব ডেস্ক: সুপ্রিক কোর্ট শুধুমাত্র বিশ্বাসের ওপর ভরসা করে বাবরি মসজিদের বিপক্ষে রায় দিয়েছেন ৯ নভেম্বর। ১৯৯২ সালের ঠিক আজকের দিনে বাবরি মসজিদ ভেঙে দেওয়া হয়। ২৭ বছর পর এই দিনটিকে সারা দেশবাসী কালো দিবস নামে অভিহিত করেছেন। তার সঙ্গে সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় কালো দিবসের ক্ষোভ উগরে দিচ্ছে সাধারণ মানুষ।

তারই অংশ হিসেবে বীরভূম জেলাজুড়ে কালো দিবস ও বাবরি মসজিদ ধ্বংকারীদের শাস্তির দাবিতে গোটা প্রতিবাদ মিছিল করল জেলা বামফ্রন্ট। কেন্দ্রীয়ভাবে কর্মসূচী গ্রহণের পাশাপাশি ইতিহাসের পাতায় ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদের বীরভূমের সমস্ত এলাকায় বামফ্রন্ট মিছিল করে।

সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোম বলেন, বাবরি মসজিদ ধ্বংসের ২৭ দিবস আমরা নিন্দা প্রতিবাদের মধ্যে পালন করি। পাশাপাশি, কেন্দ্রসরকারের বিভেদকামী নীতির বিরুদ্ধে আমরা আন্তরিকভাবে সোচ্চার হয়ে থাকি। এদিনও তার ব্যতিক্রম হয় না। সংবিধান রক্ষার দাবি ও মানুষের অধিকার রক্ষার দাবি নিয়ে আমাদের এই মিছিল। উগ্র ধর্মান্ধতার নীতি অযৌক্তিক। এর কোনও বাস্তবতা নেই। শ্রমজীবি মানুষের রোজগারের কথা বলে না এই সরকার। 

এরা বাবরি মসজিদ ধ্বংশ করে গণতন্ত্রের এবং সংবিধানের উপর আঘাত হেনেছে। আমাদের এগিয়ে আসতে হবে জাতীয় ঐক্য নিয়ে এই সংবিধানকে বাঁচাতে। এই দিনটি ইতিহাসের পাতায় কালো অধ্যায়। সুপ্রীম কোর্ট বলেছে, এই বাবরি মসজিদ যারা ধ্বংশ করেছে, তারা অপরাধী। আমরা সেই অপরাধীদের শাস্তি চাই।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only