বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

রাজনৈতিক পোস্ট করলেই সরকারি কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে অসম সরকার!


পুবের কলম ওয়েব ডেস্ক: এবার থেকে কোনওরকম রাজনৈতিক পোস্ট করলেই সরকারি কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে অসম সরকার।সোশ্যাল মিডিয়া এমন খবর ঘোরাঘুরি করাতে চাঞ্চল্য ছড়িয়েছে।

আসাম প্রাথমিক শিক্ষা দফতরের ডিরেক্টরের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে, রাজ‌্য সরকারি কর্মীরা (স্থায়ী বা অস্থায়ী) যদি সোশ‌্যাল মিডিয়ায় রাজনৈতিক পোস্ট করেন তাহলে সরকারি আইন মেনেই শৃঙ্খলাভঙ্গের দায়ে তাঁদের বিরুদ্ধে ব‌্যবস্থা নেবে সংশ্লিষ্ট দফতর। এজন‌্য সোশ‌্যাল মিডিয়ায় কড়া নজর রেখে চলেছে অসম পুলিশের সাইবার সেল। সংশোধিত নাগরিক বিল (সিএএ) ও এনআরসি নিয়ে চলতি বিক্ষোভের জেরেই এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আসাম সরকার হাতিয়ার করেছে ১৯৬১ সালের আসাম সরকারি পরিষেবা আইন। সেখানে বলা হয়েছে, সরকারি কর্মীরা সরকার বিরোধী ও বিতর্কিত কাজে লিপ্ত থাকতে পারেন না। থাকলে তাঁদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে। সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ৪ লাখ সরকারি কর্মী ১৮ ডিসেম্বর থেকে কোনও অফিসেই কাজে যোগ দিচ্ছেন না। কোথাও সরকারি কাজ হচ্ছে না। অচলাবস্থা চলছে রাজ্যে। এছাড়া আসামে নাগরিক বিলের বিরুদ্ধে আন্দোলনে এখনওপর্যন্ত ৪ জন নিহত হয়েছেন। নতুন করে হিংসা না ছড়ালেও সরকারের সঙ্গে অসহযোগিতা করে তীব্র প্রতিবাদ চলছে অসমে।

সূত্রের খবর, সিএএ ও এনআরসি নিয়ে চলতি বিক্ষোভে অসংখ‌্য সরকারি কর্মী রাজ‌্য সরকার বিরোধী অবস্থান নিয়ে প্রচুর কুৎসিত মন্তব‌্য, অশ্লীল পোস্ট করেছেন। সেগুলি হিংসা ও আক্রমণে ইন্ধন জুগিয়েছে। বহু সরকারি কর্মী নিজ নিজ এলাকায় সরকারি সম্পত্তি ধ্বংসেও জড়িত ছিলেন। বহু সরকারি কর্মী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়ে প্রচুর পোস্ট করেছেন সোশ‌্যাল মিডিয়ায়। তাই অসম সরকার স্পষ্ট জানিয়েছে, ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, হোায়াটসঅ‌্যাপে কোনওসরকারি কর্মী যদি কোনওরকম (নাগরিকত্ব আইন ও এনআরসির পক্ষে বা বিপক্ষে) ছবি, তথ‌্য, গ্রাফিক্স পোস্ট করেন তাহলে তাঁদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব‌্যবস্থা নেবে অসম সরকার। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only