বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯

বাংলাদেশে অমুসলিম নির্যাতন হলে সরকার প্রতিবাদ জানাক, সাহায্য বন্ধ করুক : আব্দুল খালেক


পুবের কলম ওয়েব ডেস্ক :  কেন্দ্রীয় সরকার প্রতিবেশি নাগরিকত্ব বিল সংশোধন করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা অমুসলিমদের নাগরিকত্ব দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তার সমালোচনা করেছেন অসমের কংগ্রেস এমপি আব্দুল খালেক।    

আজ বুধবার  আব্দুল খালেক এক বেসরকারি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে প্রতিক্রিয়া জানিয়ে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে বলেন, ‘পাকিস্তান ইসলামী দেশ। কিন্তু বাংলাদেশ ও পাকিস্তানকে  আমরা সহায়তা দিয়ে থাকি, সাহায্য করি। যদি বাংলাদেশে ধর্মীয় নিপীড়ন হয়,  যদি  সেখানে অমুসলিমদের উপরে অত্যাচার হয় তাহলে আমাদের সরকারের দায়িত্ব হল,  যে সরকার হিন্দুদের কথা বলে সেই সরকারের কর্তব্য হল তার প্রতিবাদ  করা। বাংলাদেশকে যে সহায়তা দেয়া হচ্ছে প্রয়োজনে সমস্ত সাহায্য বন্ধ করা উচিত। কিন্তু আমরা বাংলাদেশ, আফগানিস্তানকে সহায়তা দিতে থাকব এবং সেখানে আমাদের যে ভাই- বোন তা হিন্দু হোক, খ্রিস্টান হোক বা পার্শি হোক যারা সেখানে আছে এবং তাঁরা এখানে আসবে আর আমরা  নিশ্চুপ হয়ে থাকব এটা কী ধরণের কথা! এসব লোকেদের ওই সকল দেশে নিরাপত্তা পাওয়া উচিত।’  

কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নাগরিকত্ব সংশোধনী  বিলে (ক্যাব)  বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে  ধর্মীয় নিপীড়নের কারণে হিন্দু, বৌদ্ধ, পার্শি, শিখ, খ্রিস্টান যারা এদেশে  শরণার্থী  হিসেবে  আশ্রয় নিতে বাধ্য হয়েছেন তাঁদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only