শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদের জের, দেশ ছাড়তে বলা হল বিদেশিনীকে

চেন্নাই আইআইটি-র জার্মান পড়ুয়ার পর এবার নরওয়ের এক মহিলা। সিএএ-র প্রতিবাদ করায় দেশ ছাড়তে বলা হল ৭১ বছর বয়সি এক বিদেশিকেও। তাঁকে অবিলম্বে নরওয়ে ফেরত যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অভিবাসন দফতরের তরফে।
বাম শাসিত কেরলের কোঝিতে সিএএ বিরোধী সভায় যোগ দিয়েছিলেন নরওয়ের পর্যটক জেন্নে মেট্টে জাহানসন। সেই ছবি ফেসবুকে পোস্ট হতেই গন্ডগোল। ওই পর্যটককে  জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (এফআরআরও)। এরপর শুক্রবার অভিবাসন দফতরের কয়েকজন কর্মী ফোর্ট কোচিতে তাঁর হোটেলে যান। সেখানেই বিদেশিনীকে নির্দেশ দেন অবিলম্বে দেশে ফেরার। অন্যথায় তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করারও হুঁশিয়ারি দেওয়া হয় বলে জানান তিনি। 
উল্লেখ্য– ২৩ ডিসেম্বর এর্নাকুলাম থেকে কোচি পর্যন্ত সিএএ-এনআরসির প্রতিবাদে একটি পদযাত্রা হয়। সেই পদযাত্রায় ছিলেন সমাজের বহু বিদ্বজ্জনেরা। শান্তিপূর্ণ ওই মিছিলে পা মেলান জাহানসনও। ভারতে আসা বিদেশিদের কার্যকলাপ ও তাঁদের ভিসা সংক্রান্ত বিষয়ে নজর রাখে এফআরআরও। দফতরটি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে। এবছর নরওয়ের ওই পর্যটক অক্টোবরে আসেন। তাঁর টুরিস্ট ভিসার মেয়াদ শেষ হবে মার্চে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only