শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

নাগাড়ে বৃষ্টিতেই হবে এবারের বর্ষবরণ, পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের



চিন্ময় ভট্টাচার্য 

বছরের শেষে আবহাওয়ার খামখেয়ালিপনার শিকার হতে হবে রাজ্যবাসীকে। মেঘলা আকাশ আর নাগাড়ে বৃষ্টিতেই হবে এবারের বর্ষবরণ। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।    এখনও বছর শেষ হতে দিন দশেক বাকি। তার মধ্যে এখনই সকালের দিকটা থাকছে কুয়াশায় ঢাকা। মাঝেমধ্যে ঝিরঝির করে বৃষ্টি পড়ছে। পারদ কখনও নামছে, কখনও উঠছে। হালকা সোয়েটারেই কাজ চলছে। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামিকালও জাঁকিয়ে ঠান্ডা পড়বে। পারদ থাকবে ১১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রাজ্যে উত্তরবঙ্গে এবং পশ্চিমের জেলাগুলোয় সবচেয়ে বেশি শীত পড়ে। এই সব জেলাগুলোয় ইতিমধ্যেই জমিয়ে ঠান্ডা পড়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, ওই সব জেলাগুলোয় শৈত্যপ্রবাহ বয়ে যাবে। রবিবারও পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে দিনভর কনকনে ঠান্ডা থাকবে বলেই আবহাওয়া দফতর জানিয়েছে। তার মধ্যে পুরুলিয়ার বেগুনকোদরে শিশির জমে বরফ হয়ে গিয়েছে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা।

এই ব্যাপারে আলিপুর আবহাওয়া দফতরের প্রাক্তন অধিকর্তা গোকুলচন্দ্র দেবনাথ বলেন, 'পুরুলিয়ার যা তাপমাত্রা, তাতে বরফ পড়ার কোনও সম্ভাবনা নেই। তবে, জল থাকলে জমে বরফ হতেই পারে।' আবহাওয়া দফতর সূত্রে খবর, হাড়কাঁপানো ঠান্ডায় শনিবার জবুথবু হয়ে কাটাচ্ছেন পাহাড় এবং হিমালয় সংলগ্ন জেলার বাসিন্দারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only