সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯

মোদি শাহের তীব্র সমালোচনা করে যুবসমাজের উদ্দেশে যা বললেন রাহুল

















পুবের কলম ওয়েব  ডেস্ক:


নরেন্দ্র মোদি ও অমিত শাহ ভারতের যুবকদের ভবিষ্যৎ নষ্ট করেছেন বলে বিজেপি সরকারের তীব্র নিন্দা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
বেকারত্ব ও আর্থিক মন্দায় যখন ভুগছে ভারত, তখন জনগণের দৃষ্টি সরাতে মোদি সরকার এই ধর্মভিত্তিক নাগরিকত্ব বিল পাস করে দ্বন্দ্ব সংঘাতের সৃষ্টি করেছে বলে অভিযোগ রাহুল গান্ধীর।
এক টুইটারে ভারতের যুবসমাজকে উদ্দেশ্য করে রাহুল বলেন, প্রিয় যুবসমাজ! মোদি ও শাহ তোমাদের ভবিষ্যৎ ধ্বংস করেছে। তাদের দ্বারা তৈরি আর্থিক মন্দা ও বেকারত্বের ফলে তোমাদের মধ্যে তৈরি হওয়া আক্রোশ ওরা কমাতে পারছে না। তাই তারা ঘৃণার রাজনীতি ছড়িয়ে দেশভাগে মত্ত্ হয়েছেন। একমাত্র ভালোবাসা ছড়িয়ে দিয়ে আমরা এই রাজনীতিকে পরাজিত করতে পারব।
এদিকে ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে ১০ দিন ধরে চলা বিক্ষোভকালে নিহতের সংখ্যা বেড়ে ২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অনেকে, চলছে গণগ্রেফতার-আটক। এমন পরিস্থিতিতেও জন দাবি মেনে নেয়ার বিষয়ে ভ্রুক্ষেপ নেই বিজেপি নেতৃত্বাধীন সরকারের।
বরং বিক্ষোভ দমাতে ইন্টারনেট বন্ধ। ১৪৪ ধারা জারির পর এবার টেলিভিশনে  সংবাদ প্রচারে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
বিক্ষোভে পুলিশকে নির্বিচারে গুলি চালাতে দেখা গেছে। ‘মেরে ফেল সবকটাকে’ বলেই গুলি চালানোর ভিডিও ভাইরাল হয়েছে। মুজাফফরনগরে বিক্ষোভে সমর্থন দেয়া ৬০ জনেরও বেশি দোকানির দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে প্রশাসন।
এবার বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে চলা তীব্র নাগরিক আন্দোলনের মধ্যে রাহুল গান্ধীর এ টুইট যুবসমাজকে অক্সিজেন দেবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only