বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

বছর শেষে উপহার, বাজারে এল নোকিয়া স্মার্ট টিভি !


পুবের কলম ওয়েব ডেস্ক: স্মার্ট ফোনের পর এবার স্মার্ট টিভি বাজারে নিয়ে এল নোকিয়া। চলতি বছরে গত ১০ ডিসেম্বর অনলাইন মার্কেটে তাদের তৈরি স্মার্ট টিভি লঞ্চ করেছে নোকিয়া সংস্থা। ক্রাশমাস উপলক্ষ্যে চমক দিতেই বছর শেষে ভারতীয় বাজারে স্মার্ট টিভি নিয়ে এসছে তারা। তবে এই টিভি প্রথমেই খোলা বাজারে নয়, অনলাইন স্টোরে লঞ্চ করা হয়েছে। ফ্লিপকার্টের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই টিভি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

একসময় বাজার থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়া কোম্পানিটি  ফের ঘুরে দাঁড়িয়েছে। দু'বছরের মধ্যে প্রতিদ্বন্দ্বি সংস্থাগুলিকে বেশ ভালো ভাবেই টক্কর দিচ্ছে কোম্পানীটি।এবার স্মার্ট টিভি বাজারে নিয়ে এসে রীতি মত প্রতিদ্বন্দ্বিদের চ্যালেঞ্জ দিল তারা।
টিভিটি ৫৫ ইঞ্চের। এই টিভি ৫৫ ইঞ্চ নোকিয়া ৪কে স্মার্ট টিভি হিসাবে বিক্রি হচ্ছে।দাম রাখা হয়েছে ৪১,৯৯৯ টাকা। প্রথম পর্যায়ের বিক্রিতে কিছু ছাড়ও দেওয়া হচ্ছে। অক্সিস ব্যাঙ্কের অনলাইন পেমেন্টে করলে মিলবে ২০০০ টাকা ছাড়। একবছরের ওয়ারেটি রয়েছে এই টিভির ওপর।

টিভি ওপোরেটি সিস্টেমটি পাই ৯। জেবিএল অডিয়ো সিস্টেম রয়েছে। এছাড়া মিলবে নেটফ্লিক্স সাপোর্ট। ১৭৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গল ভিউ-এর সঙ্গে ইন্টালিজেন্ট ডিমিং রয়েছে। অতিরিক্ত আলো আপনাআপনি নিয়ন্ত্রন করতে পারবে টিভিটি। কন্ট্রাস্ট রেসিও ১২০০:১ এবং ৪০০ নিটস ব্রাইট নেস রয়েছে। এই টিভিতে এইচডিআর ১০ সাপোর্টের সঙ্গে রয়েছে ডল্বি ভিশন। ডল্বি সাউন্ডের সঙ্গে ডিটিএস সারাউন্ড সাউন্ডের সুবিধাও পাওয়া যাবে।

এছাড়া টিভিটিতে ওয়াইফাই যুক্ত করার সুবিধা রয়েছে। তাতে গুগল অ্যাসিস্ট্যান্স, ক্রোম কাস্ট ও গুগল প্লে স্টোরের সঙ্গে যুক্ত করা সম্ভব হবে।এছাড়া নেটফ্লিক্স, হটস্টার এবং ইউটিবও দেখা যাবে।

এর চিপ সেট কোয়াড কোর। ২.২ জিবি র্যাম রয়েছে এছাড়া ইনব্লিড স্টোরেজ ১৬ জিবি রয়েছে। এছাড়া দুটি ইউএসবি স্লট রয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only