বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

এনআরসি নিয়ে আলোচনাই হয়নি, এটা মোদি-অমিত শাহের চাল: প্রশান্ত কিশোর

কখনও সংসদে দাঁড়িয়ে অমিত শাহ বলছেন, দেশজুড়ে এনআরসি হবেই। আবার পরে মোদির সুরে সুর মিলিয়ে বলছেন, এনআরসি নিয়ে কোনও আলোচনা হয়নি। সারা দেশে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী যে বিক্ষোভ ক্রমশ বাড়ছে তাতে মোদি-অমিত শাহরে বক্তব্য মানুষের মধ্যে বিভ্রান্ত ছড়াচ্ছে। একই সঙ্গে বাড়ছে আশঙ্কা। সেই সন্ধিক্ষণে ভোটকৌশলী প্রশান্ত কিশোর করে বললেন, সুকৌশলে মোদি-শাহ কোনও আলোচনা হয়নি প্রভৃতি বলে চলেছেন। বিক্ষোভের মাত্রা বাড়ছে বুঝেই সাময়িক বিরতি দিচ্ছেন, ফের তারা এনআরসি নিয়ে আসরে নামবেন বলে সন্দেহ প্রকাশ করেছেন প্রশান্ত কিশোর।

এ ব্যাপারে ট্যুইট করে প্রশান্ত কিশোর বলেছেন, এখনও এনআরসি নিয়ে কোনও আলোচনা হয়নি, এই মন্তব্য একটা চাল। দেশজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির বিরুদ্ধে মানুষের প্রতিবাদের মুখে পড়ে এখন এসব কথা বলছেন। আসলে এটা সাময়িক ক্ষান্ত হওয়া, কিন্তু তাদের সক্রিয়তা এখানেই বন্ধ হচ্ছে না। 

প্রশান্ত কিশোরের সন্দেহ, কেন্দ্রীয় সরকার নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের জন্য অপেক্ষা করছে। একবার নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে কোর্টের সায় মিললে মোদি-অমিত শাহরা আবার পুরো উদ্যমে ঝাঁপিয়ে পড়বেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only