শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

‘সনিয়ার বাবা হিটলারের সৈন্যদলে ছিলেন’, দাবি এই সাংসদের


পুবের কলম ওয়েব ডেস্ক: ‘কংগ্রেস নেত্রীর বাবা হিটলারের সৈন্যদলে ছিলেন। আর তাঁর মা ছিলেন মুসোলিনির সমর্থক’।  কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধি সম্পর্কে এমনই আক্রমণাত্মক মন্তব্য বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর।

নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) পাশ হতেই সমালোচনায় সরব হয়েছে কংগ্রেস সহ বেশ কয়েকটি বিরোধী দল। বিলের বিরুদ্ধে  সংসদে প্রতিবাদে সোচ্চার হয়েছেন দলের বেশ কয়েকজন বর্ষিয়ান সাংসদ। এবার পাল্টা কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধির বিরুদ্ধে মন্তব্য করলেন  সুব্রহ্মণ্যম স্বামী। সাংসদের দাবি, ‘কংগ্রেস নেত্রীর বাবা হিটলারের সৈন্যদলে ছিলেন। আর তাঁর মা ছিলেন মুসোলিনির সমর্থক’।  তবে এই ধরণের দাবির পেছনে কোনও যুক্তি দেখাতে পারেননি সাংসদ।

ক্যাবকে জাতীয় কংগ্রেস তুলনা করেছে ফ্যাসিবাদের সঙ্গে। কংগ্রেসের সেই সমালোচনার জবাবেই ট্যুইট করেন স্বামী। ট্যুইটারে তিনি লেখেন, সনিয়ার বাবা হিটলারের সৈন্যদলে ছিলেন। তিনি রাশিয়ায় যুদ্ধবন্দী হয়েছিলেন। পরে তিনি রুশ গুপ্তচর সংস্থা কেজিবির হয়ে কাজ করেন। সনিয়ার মা মুসোলিনির ফ্যাসিস্ট যুবদলের একজন স্বেচ্ছাসেবক ছিলেন।’ এর আগে বহুবার সনিয়াকে ‘বিদেশিনী’ বলে আক্রমণ করেছে গেরুয়া শিবির। এবার আরও একধাপ এগিয়ে সনিয়াকে নিয়ে সমালোচনা করলেন সুব্রহ্মণ্যম স্বামী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only