শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

সিএএ-এর বিরুদ্ধে উত্তাল দিল্লির জামা মসজিদ

পুবের কলম, ওয়েব ডেস্ক: দেশজুড়ে চর্চিত বিষয় একটায়, নো সিএএ। তা নিয়ে দেশের কোণায় কোণায় আঁছড়ে পড়ছে প্রতিবাদের ঢল। রাজ্যসভায় ক্যাব পাস হবার পর থেকে আন্দোলন সমানে ছড়িয়ে পড়েছে দেশের এ প্রান্ত থেকে প্রান্তে। বাদ যায়নি আজকেও। শুক্রবাদ দিল্লির জামা মসজিদ পুলিশির বাধাকে অতিক্রম করে পথে নামে সিএএ-এর বিরুদ্ধে। এই আন্দোলনে সামিল হন ভিম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদ। কিন্তু আন্দোলন দীর্ঘায়িত না হতেই মিছিল থেকে আটক করা হয় চন্দ্র শেখরকে। কিন্তু আটক করার কিছুক্ষণের মধ্যে পুলিশের হাত থেকে ছুটে মিছিলের মিশে যান তিনি।

এদিন জামা মসজিদ থেকে যন্তর মন্তর পর্যন্ত মিছিলের জন্য তৈরি ছিল কিন্তু দিল্লি পুলিশের বাধার কারণে সেই মিছিল সম্পুর্ণ করা সম্ভব হয়নি তাদের।

সূত্রের খবর, একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাসভবণের সামনে প্রতিবাদ করতে গিয়ে আটক হন ভারতের প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কণ্যা তথা দিল্লি মহিলা কংগ্রেসের প্রধান শর্মিষ্ঠা মুখার্জি। পুলিশ তাকে আটক করে মন্দির মার্গ থানায় নিয়ে গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, অসম থেকে শুরু করে বাংলা, জামিয়া থেকে শুরু করে আলিগড়, দিল্লি থেকে শুরু করে কেরালা সমানে আন্দোলন করে চলেছে সিএএ-এর বিরুদ্ধে। পথে নামতে বাদ পড়েনি ইতিহাসবিদ ও অভিনেত্রীরাও। এই আন্দোলনকে দমানোর জন্য গ্রেফতার করা হয়েছে হাজার হাজার জনতাকে। কিন্তু তাতে কোন সুফল আসেনি। বরং আন্দোলন আরও জোরদার হয়েছে।

দেশের পরিস্থিতি সামলাতে বূহস্পতিবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রকের ডাকা এক জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিশান রেড্ডি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভাল্লা

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only