রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

প্রেমে ব্যর্থ হয়ে, মাকে 'গুডবাই' লিখে আত্মঘাতী ছেলে




দেবশ্রী মজুমদার, রামপুরহাট, ৮ ডিসেম্বর: ‘গুডবাই, হ্যাপি সুইসাইড ডে’। মৃত্যুর আগে মাকে লেখা চিঠিতে ছেলের শেষ কথা। প্রেমে ব্যর্থ হয়ে গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করল ছেলে। ঘটনার আচম্বিতে হতভম্ব গোটা গ্রাম।

ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি থানার বাউটিয়া গ্রামে। মৃত যুবকের নাম শুভজিৎ লেট (২২)।গ্রামের এক তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু বাড়িতে কোন দিন জানায়নি সে। এদিকে প্রেমে ব্যর্থ হয়ে মাঝে মধ্যেই আত্মহত্যার চেষ্টা করে গিয়েছে সে। তৃতীয়বারে সে সফল হয়েছে। মৃত্যুর আগে মাকে লিখে যাওয়া জবানবন্দীতে এমনটাই জানিয়ে গিয়েছে সে।

আত্মহত্যার জন্য মা, বাবা, আত্মীয়স্বজন, পাড়া প্রতিবেশীদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে। মৃত্যুর জন্য তরুণীকে দায়ী করে গিয়েছে জবানবন্দীতে। তবে তার নাম প্রকাশ করেনি। শুধু সাংকেতিক নাম ‘আর এ’ বলে ছেড়ে দিয়েছে। ওই তরুণী তার সঙ্গে প্রতারণা করেছে বলে উল্লেখ করেছে মৃত্যুকালীন জবানবন্দীতে।

কাকা কাঞ্চন লেট বলেন, “আমরা সবাই কাজে বেরিয়েছিলাম। ও বাড়িতে রান্না করছিল। দুপুরে খেতে এসে দেখছি বাড়ির মধ্যে ঝুলছে। সঙ্গে সঙ্গে তাকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন”। বাবা সন্ধী লেট পেশায় রাজমিস্ত্রি। শনিবার সকালে তিনি চামটিবাগানে কাজে বেরিয়ে যান। দুপুরের দিকে বাড়ি থেকে ফোন করে দুর্ঘটনার কথা জানায়।

তিনি বলেন, “ছেলে প্রেমের কথা কোনদিন জানায়নি। একবার জানতে পারলে মেয়ের বাড়ির সঙ্গে কথা বলতাম। সব কিছু নিজের মধ্যে পুষে রেখে আমাদের গুডবাই বলে চলে গেল”। এই ঘটনার পর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। তবে পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ দায়ের করা হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only