সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯

সিএএ বিরোধী আন্দোলনকারীদের আইনী সহায়তা দেবে কংগ্রেস


লখনউ, ৩০ ডিসেম্বর: উত্তরপ্রদেশ জুড়ে যতই নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী বিক্ষোভ বাড়ছে ততই যোগী সরকার খঢ়্গহস্ত হয়ে উঠছে আন্দোলনকারীদের উপর। নির্বিাচারে গ্রেফতার করা হচ্ছে বিক্ষোভকারীদের। এবার ওই সব বিক্ষোভকারীদের আইনি সহায়তা দিতে উদ্যোগী হল কংগ্রেস। 

কংগ্রেস সূত্র জানিয়েছে, দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি এ বিষয়ে এক বৈঠক করেছে আইনজীবীদের সঙ্গে যারা কংগ্রেসের সঙ্গে যুক্ত। ওই বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধি আইনজীবীদেরকে বলেন, যারা নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ জানিয়েও গ্রেফতার হয়েছে, তাদেরকে আইনী সহায়তা দেবে দল। দলের নীতি হচ্ছে আন্দোলনে নিহতদের পরিবারের পাশে দাঁড়ানো।

উল্লেখ্য, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি উত্তরপ্রদেশে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনকে সমর্থন জানাতে খুবই সক্রিয় হয়েছেন। এমনকী যে সব প্রতিবাদকারী গ্রেফতার হয়েছিল তাদের পরিবারের সঙ্গে দেখাও করেছেন। এক মৃতের পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে প্রিয়াঙ্কা স্কুটারে চড়েও গিয়েছিলেন।

প্রিয়াঙ্কা স্থানীয় পুলিশের বিরুদ্ধে দুর্বব্যবহার করার অভিযোগও করেছিলেন, যা নিয়ে প্রবল হইচই হয়েছে। যদিও পুলিশ তার অভিযোগ অস্বীকার করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only