শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে আলোচনায় সৌগতের বাড়িতে জামায়াতে ইসলামী হিন্দের সদস্যরা

ধর্মের ভিত্তিতে অসাংবিধানিক ক্যাবের বিরুদ্ধে ভোট দিক তৃণমূল কংগ্রেস। এমনই দাবি নিয়ে সাংসদ সৌগত রায়ের সঙ্গে দেখা করলেন জামায়াতে ইসলামী হিন্দ পশ্চিমবঙ্গের রাজ্য প্রতিনিধিগণ। শনিবার তৃণমূল সাংসদের বাড়িতে যান জামায়াত নেতৃত্ব। মূলত নাগরিকত্ব সংশোধনী বিলের বিষয়ে আলোচনা হয়। ওই প্রতিনিধি দলে ছিলেন জামাআতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মাওলানা মুহাম্মদ আব্দুর রফিক, প্রাক্তন রাজ্য সভাপতি রহমত আলী খান, সহকারী দাওয়াহ সেক্রেটারি মুহাম্মদ তাহেরউদ্দিন,
রাজ্য পাবলিক রিলেশন সেক্রেটারি মুজাফফর আলী, সুজাউদ্দিন আহমেদ প্রমুখ। 

জামায়াতে ইসলামী হিন্দের পক্ষ থেকে ক্যাব নিয়ে তৃণমূল কংগ্রেসের অবস্থান কী সেই সম্পর্কে জানতে চাওয়া হয়। প্রবীণ সাংসদ অধ্যাপক সৌগত রায় জানান, তৃণমূল কংগ্রেস নীতিগত ভাবে এই বিলের বিরোধী। আমরা লোকসভা ও রাজ্যসভায় এই বিলের বিরোধিতা করবো।

আলোচনা শেষে মুহাম্মদ আব্দুর রফিক জানান, যে ক্যাব আনা হচ্ছে তা সম্পূর্ণ ভারতীয় সংবিধান বিরোধী। দেশের যেকোনো শান্তিকামী ও সংবিধানপ্রিয় মানুষ এই বিলের বিরোধিতা করবে। তাই দেশের স্বার্থে, সংবিধান রক্ষার্থে জামায়াত এই বিলের বিরুদ্ধে সকল মানবাধিকার ও গণসংগঠনগুলিকে প্রতিবাদ করার আহ্বান জানাচ্ছে। আমরা আশা করি, র্ধমনিরপেক্ষ দলগুলো সংসদে এই বিলের বিরুদ্ধে ভোট দেবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only