মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯

আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ কংগ্রেসের

পুবের কলম, ওয়েব ডেস্ক: সংশোধনী নাগরিকত্ব আইন এবং নাগরিকপঞ্জির প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখাল কংগ্রেস। সেই সঙ্গে রাজ্যপালকে চিঠি পাঠিয়ে সাতদিনের ধর্নামঞ্চ তুলে নিলেন কংগ্রেস বিধায়ক মিল্টন রশিদ।

সংশোধনী নাগরিকত্ব আইন এবং নাগরিকপঞ্জির বিরোধিতা করে ১৮ ডিসেম্বর রামপুরহাট মহকুমা শাসকের অফিসের সামনে ধর্নামঞ্চে বসেছিলেন বিধায়ক কংগ্রেসের মিল্টন রশিদ। সংবিধান বাঁচাও দাবি নিয়ে তিনি ধর্নামঞ্চে বসেছিলেন। মঙ্গলবার বিকেলে পাঁচমাথা মোড়ে প্রতীকী অবরোধ করে সেই ধর্নামঞ্চ ভাঙলেন তিনি। এরপর মহকুমা শাসককে স্মারকলিপি জমা দেন রাজ্যপালের উদ্দেশ্যে। সেখান থেকে বেরিয়ে এসে মহকুমা শাসকের মূল গেটে আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয় দলের পক্ষ থেকে।

মিল্টনবাবু বলেন, “কালা আইন নিয়ে যখন চারি দিকে হিংসা চলছে তখনই আমি হিংসা পরিত্যাগ বার্তা দিতে সংবিধান বাঁচাও শ্লোগান তুলে ধর্নামঞ্চে বসার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি সাতদিন আগে যে সিদ্ধান্ত নিয়েছিলাম এখন অন্যান রাজনৈতিক দল আমার পথে হাঁটতে বাধ্য হচ্ছে। আমি মনে করি হিংসা নয়, শান্তির মাধ্যমেই দাবি আদায় করতে হবে। আমরা মহকুমা শাসকের রাজ্যপালকে স্মারকলিপি পাঠালাম। ওই স্মারকলিপিতে রাষ্ট্রপতির কাছে আইন বাতিলের সুপারিশ করা হয়েছে”।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only