বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯

আপনারা বলেন 'সবকা সাথ সবকা বিকাশ' কিন্তু করছেন সবকা বিনাশ: মমতা বন্দোপাধ্যায়

পুবের কলম, ওয়েব ডেস্ক: আজও এনআরসি ও সিএএ-এর বিরুদ্ধে কলকাতার রাজপথে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। টানা তিন দিন ধরে বিজেপি সরকারের বানানো নতুন আইনের বিধোধীতা পুরো পরিক্রমা করেন তিনি।

আজকের সভা থেকে তিনি বিদ্রোহী কণ্ঠে বিজেপি সরকারকে জানান, আপনারা এতো দিন বলে এসেছেন, 'সবকা সাথ সবকা বিকাশ' কিন্তু সেটা আপনারা করতে পারেননি, আপনারা করেছেন সবকা বিনাশ। বাংলায় সিএএ লাগু করার বৃথা চেষ্টা করবেন না। আমি বেঁচে থাকাকালীন বাংলায় সিএএ-এনআরস-এর আঁচ লাগতে দেব না।

এদিন তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চাচাছোলা ভাষায় বলেন, ' দেশে আগুন লাগানো আপনার কাজ নয়, আপনার কাজ দেশের আগুন নেভানো। কিন্তু আপনি সাধারণ মানুষকে বাধ্য করেছেন দেশের বিভিন্ন প্রান্তে আগুন লাগাতে।'

তিনি অমিত শাহকে একহাত নিয়ে বলেন, প্রথমে আপনি বললেন আপনাদের কারো নাগরিকত্ব হারানোর ভয় নেই। আবার এখন বলছেন, প্যানকার্ড, আধারকার্ড এসব ডকুমেন্ট কোন কাজে দেবে না। তাহলে কি বিজেপির মাদুলি দেখিয়ে নাগরিকত্ব প্রমাণ করতে হবে? তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, বিজেপি এখন একটি ওয়াশিন মেশিনে পরিণত হয়েছে। ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, এই মেশিন থেকে যারা পরিশ্রুত হবে তারাই দেশ ভক্ত বাকি সবাই দেশদ্রোহী। এই ভয় দেখিয়েই জনগণের মগজ ওয়াশ করতে চাইছে বিজেপি।

অমিত শাহকে মনে করিয়ে দিয়ে তিনি বলেন, আপনি শুধু একজন বিজেপির নেতা না। আপনার মনে রাখা দরকার আপনি এদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। আপনার কাছে আশা রাখবো আপনি পুনরায় দেশের শান্তি ফিরিয়ে দেবেন। নাহলে জনগণ আপনাকে ক্ষমা করবে না।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only