বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

নাগরিকত্ব বিলের প্রতিবাদে চাকরি ছাড়লেন আইপিএস আধিকারিক আব্দুর রহমান


 
                                           









পুবের কলম ওয়েব ডেস্ক :

সোমবার লোকসভা এবং বুধবার রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার পরেই এর প্রতিবাদে নিজের চাকরি থেকে ইস্তফা দিলেন এক আইপিএস আধিকারিক। মহারাষ্ট্র  ক্যাডারের আইপিএস আধিকারিক আব্দুর রহমান ওই বিলটিকে  নাগরিকত্ব সংশোধনী বিল
 সংবিধানের মূল বৈশিষ্ট্যের পরিপন্থী বলে উল্লেখ করে নিজের ইস্তফাপত্র জমা দেন। ওই আইপিএস আধিকারিক  ) রাজ্যসভায় নাগরিকত্ব বিল পাসের পরেই তীব্র নিন্দা করেন এবং টুইট করে নিজের পদত্যাগের কথা ঘোষণা করেন। বুধবার সংসদের উচ্চকক্ষে ওই নাগরিকত্ব বিলের পক্ষে ভোট পড়ে ১২৫ টি এবং বিরুদ্ধে ভোট পড়ে ৯৯টি, ফলে পাস হয়ে যায় সেটি। এর আগে সোমবার লোকসভাতেও ভোটাভুটিতে পাস হয় বিলটি।
নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ সংবিধানের মূল বৈশিষ্ট্যের পরিপন্থী। আমি এই বিলের নিন্দা করছি। নাগরিক অবাধ্যতা অনুযায়ী আমি বৃহস্পতিবার থেকে কর্মক্ষেত্রে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এবং আমি এই চাকরিটি ছেড়ে দিচ্ছি", নিজের ইস্তফাপত্রের ছবি সহ টুইট করেন মহারাষ্ট্র ক্যাডারের আইপিএস আধিকারিক আব্দুর রহমান।
রহমান মহারাষ্ট্র রাজ্য মানবাধিকার কমিশনের একজন পুলিশ পরিদর্শক তথা আইজিপি পদমর্যাদার  আধিকারিক। অন্য একটি টুইটে তিনি বলেন: "এই বিলটি ভারতের ধর্মীয় বহুত্ববাদের বিরুদ্ধে। আমি সকল ন্যায়বিচারসম্পন্ন মানুষকে গণতান্ত্রিক উপায়ে এই বিলের বিরোধিতা করার জন্য অনুরোধ করছি। এটি সংবিধানের মৌলিক বৈশিষ্ট্যের সম্পূর্ণ বিরুদ্ধে"।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only