শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

এবার সিএএ-বিরুদ্ধে পথে নামছেন রাহুল গান্ধি

পুবের কলম, ওয়েব ডেস্ক: সিএএ-এর বিরুদ্ধে এবার রাজধানী শহর দিল্লির রাজপথ কাপাতে পথে নামছে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। রবিবার কংগ্রেসের ডাকা সিএএ-এর বিরুদ্ধে মহা মিছিলে সামিল হচ্ছেন রাহুল গান্ধি সহ সনিয়া গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি ও কংগ্রেসের শীর্ষ নেতারা।

এদিন আগামী বছর দিল্লির বিধানসভা নির্বাচনী প্রচারের জন্য রামলীলা ময়দানে সভা করতে চলেছে বিজেপি। ঠিক সেদিনই বিজেপি সরকারের বানানো সিএএ বিরোধী আন্দোলন করছেন কংগ্রেস।

সিএএ-এর প্রদিবাদ দিনের পর দিন হিংসাত্মক আকার ধারণ করছে। একের পর এক দেশের বিভিন্ন জায়গায় সিএএ-কে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের দানা বাঁধছে। জামিয়া মিল্লিয়া বিশ্ব বিদ্যালয়ে ঢুকে ছাত্রছাত্রীদের ওপর অমানবিক অত্যাচার চালানো থেকে উত্তর প্রদেশে আন্দোলনকারীদের ওপর গুলি চালানো কোনও কিছু বাদ যায়নি।

উত্তরপ্রদেশের আন্দোলনকে কেন্দ্র করে পুলিশের গুলিতে এখনও পর্যন্ত ১৩ জন নিহত হয়েছেন। সারা দেশে এই আন্দোলনকে কেন্দ্র করে নিহতের সংখ্যা দাড়িয়েছে ২১ জন।

এ নিয়ে বৃহস্পতিবার ইতিহাসবিদ রামচন্দ্র গুহ পথে নামলে তাকে আটক করি পুলিশ। একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির সামনে প্রতিবাদ করতে গেলে আটক করা হয় দিল্লি মহিলা কংগ্রেস সভাপতি তথা প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব কণ্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে। এহেন পরিস্থিতিতে শুক্রবার এক ভিডিয়ো বার্তায় প্রাক্তণ কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি জানান, জোর করে সিএএ-এর আন্দোলনকে দমানোর প্রক্রিয়া চালাচ্ছে বিজেপি সরকার। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only