শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

কাজাখস্তানে বাড়ির ওপর ভেঙে পড়ল যাত্রীবাহিনী বিমান, নিহত বহু



পুবের কলম ওয়েব ডেস্ক: দোতলা বাড়ির ওপর ভেঙে পড়ল যাত্রীবাহিনী বিমান। জানা গিয়েছে, বেক এয়ার বিমানটি প্রায় ১০০জন যাত্রী নিয়ে যাচ্ছিল। আলমাতি বিমানবন্দরের কাছে দুর্ঘটনার শিকার হয় বিমানটি।

পটেক অফের সময়ই নিয়ন্ত্রণ বিমান চলনা করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। শুক্রবার সকালে ওই বিমানটি আলমাটি থেকে রাজধানী নুরসুলতানের উদ্দেশে রওনা দেয় বিমানটি।আলমাটি পাহাড়ি এলাকা। বিমানবন্দরটিও পাহাড়ের ওপর অবস্থিত। এই দুঘর্টনায় প্রাথমিকভাবে ১৫ জন নিহত হয়েছে। বেশ কয়েকয়জন প্রাণে বেঁচে গিয়েছেন বলে জানা গিয়েছে।

বিমানটিতে ৯৫ জন যাত্রী ও পাঁচজন ক্রু মেম্বার ছিল। বাকিদের উদ্ধার করার চেষ্টা চলছে। বিমানের ভিতরে অনেক যাত্রীই জীবীত অবস্থায় আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। যে দোতলা বাড়িটার উপরে ভেঙে পড়েছে বিমান, তার ভিতরে কেউ ছিলেন কি না তা এখনও জানা যায়নি। বিমানের ধ্বংসাবশেষ সরিয়ে তবেই বাড়ির ভিতরে ঢোকার চেষ্টা চালাচ্ছে উদ্ধারকারী দলের সদস্যরা।

যাত্রী নিরাপত্তা ও তদন্তের স্বার্থে এই ধরনের সমস্ত বিমানের ওঠানামা আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে কাজাখস্তানের প্রেসিডেন্টের টুইট, ‘এই দুর্ঘটনার জন্য যে বা যাঁরা দোষী সাব্যস্ত হবেন, তাঁদের কঠোর শাস্তি হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only