শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তাল অসম, মেঘালয়ে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ


   
পুবের কলম ওয়েব ডেস্ক : বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে বিজেপিশাসিত অসমের পাশাপাশি মেঘালয়ও উত্তাল হয়ে উঠেছে। ওই আইনের প্রতিবাদে সবচেয়ে বেশি বিক্ষোভ-আন্দোলনে ফেটে পড়েছে অসমের স্থানীয় সাধারণ মানুষজন। এরইমধ্যে সেখানে পুলিশের গুলি ও অন্যান্য ঘটনায় কমপক্ষে পাঁচ জনের মৃত্যু হয়েছে। 
আজ শুক্রবার গুয়াহাটিতে অল অসম স্টুডেন্টস ইউনিয়নের পক্ষ থেকে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। 

এসময় বিক্ষোভকারীরা ‘নাগরিকত্ব আইন বাতিল করো’, ‘গো-ব্যাক অমিত শাহ’ ইত্যাদি লেখা সম্বলিত পোস্টার প্রদর্শন করেন। ডিব্রুগড়ে আজ সকাল ৮ টা থেকে কারফিউ শিথিল করা হয়েছে।  
অন্যদিকে, আজ মেঘালয়ের রাজধানী শিলংয়ে একই ইস্যুতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় প্রতিবাদী জনতা রাজভবনের কাছে পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

রাজ্যটিতে নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদ শুরু হওয়ার পরে শিলংয়ে কারফিউ জারি করা হয়। আজ সকাল ১০ টা থেকে ১২ ঘণ্টার জন্য কার্ফু শিথিল করা হলে ওই ঘটনা ঘটে। গতকাল(বৃহস্পতিবার)রাজ্যে অশান্তির বাতাবরণ তৈরি হওয়ার পরে শিলংসহ গোটা মেঘালয় জুড়ে ইন্টারনেট ও এসএমএস পরিসেবা বন্ধ রাখা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only