বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

খুব শীঘ্রই তিহাড়ে ফাঁসির মহড়া

পুবের কলম, ওয়েব ডেস্ক: নির্ভয়া-ধর্ষণে দোষীসাব্যস্ত ৪ জনের মৃত্যুদণ্ডের দিন মঙ্গলবারই জানিয়েছে দিল্লির দায়রা আদালত। শীঘ্রই মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য একটি মহড়ার আয়োজন করা হবে বুধবার বিবৃতি দিয়ে জানাল তিহাড় জেল কর্তৃপক্ষ।  মহড়ার সময় উপস্থিত থাকবেন জেলের সুপারিনটেনডেন্ট ও অন্যান্য আধিকারিকরা।

মুকেশ সিং, পবন গুপ্ত, বিনয় শর্মা ও অক্ষয় কুমার এই ৪ অপরাধীর একসঙ্গে ফাঁসি কার্যকর হবে ২২ জানুয়ারি সকাল ৭ টায়। দেশে এই প্রথম একসঙ্গে চারজনের ফাঁসি হতে চলেছে। ৩ নং জেলে ফাঁসি দেওয়া হবে ৪ জনকে। এর আগে এই জেলেই সংসদ হামলার অপরাধী আফজল গুরুর ফাঁসি হয়েছিল। স্ত্রী-পুত্রের সঙ্গে দেখা করতে না দিয়েই ফাঁসিতে ঝোলানো হয় আফজল গুরুকে। তা নিয়ে কম বিতর্ক হয়নি। এবার অবশ্য ওই ৪  জনকে পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হবে। মিরাট জেল থেকে ফাঁসুড়ে পবন জল্লাদ আসবেন। ফাঁসির দড়ি আসবে বিহারের বক্সার থেকে।

অপরাধী ৪জন অবশ্য আরও একবার প্রাণভিক্ষার জন্য শীর্ষ আদালতে কিউরেটিভ পিটিশন দাখিল করতে পারে। রাষ্ট্রপতির কাছেও তাদের পরিবারের তরফে ক্ষমা চেয়ে আবেদনের সুযোগ রয়েছে। দায়রা বিচারক সতীশকুমার আরোরা জানিয়েছেন, ১৪ দিনের মধ্যে এই পিটিশন জমা দিতে হবে। এরমধ্যে সুপ্রিমকোর্ট বা রাষ্ট্রপতি ভবন থেকে অন্য রকম কোনও নির্দেশ না এলে ২২ তারিখ সকালেই ফাঁসি হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only