রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

বালুরঘাট-হাওড়া এক্সপ্রেসকে পাঁচ দিন চালানোর সিদ্ধান্ত রেলের



চিন্ময় ভট্টাচার্য

বালুরঘাট-হাওড়া এক্সপ্রেসকে সপ্তাহে পাঁচ দিন চালানোর সিদ্ধান্ত নিল রেল। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় খুশি বালুরঘাটবাসী। এতদিন এই ট্রেন সপ্তাহে দু'দিন চলত। রেল মন্ত্রক সূত্রে খবর, রেকের সমস্যা এবং এসি কোচ পাওয়া গেলে, চলতি মাস থেকেই সপ্তাহে পাঁচ দিন চলবে বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস।

রেল মন্ত্রক সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই বালুরঘাটবাসী এই ট্রেনকে প্রতিদিন চালানোর দাবি করে আসছিলেন। সেই দাবিকেই নতুন বছরে আংশিক স্বীকৃতি দেওয়া হল। এটা দক্ষিণ দিনাজপুরবাসীকে রেল মন্ত্রকের উপহার। তবে, এই ট্রেনকে সপ্তাহে পাঁচ দিন চালানোর ক্ষেত্রে এখনও কিছু সমস্যা রয়েছে। সেগুলোর সমাধান হলেই, যে কোনও দিন থেকে বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস সপ্তাহে পাঁচ দিন চলাচল শুরু করবে।

এতদিন এই ট্রেন চলত সোম এবং মঙ্গলবার।   ইতিমধ্যে রেল মন্ত্রক, পাঁচ দিন এই ট্রেন চলাচলের  নির্দেশিকা জারি করে জেনারেল ম্যানেজারকে একটি চিঠিও দিয়েছে । চিঠিতে, দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও অনুরোধ করা হয়েছে। ২০০৪ সালে বালুরঘাট থেকে শুরু হয় ট্রেন চলাচল । রাজ্যের অন্য জেলাগুলো ট্রেনের স্বাদ পেলেও দক্ষিণ দিনাজপুর জেলাকে বঞ্চিত করে রাখা হয়েছিল দীর্ঘ বছর। ট্রেন চালুর পরেও শুধুমাত্র গৌড় লিংক  দেওয়া হয়েছিল। দীর্ঘ কয়েক বছর পর তেভাগা এক্সপ্রেস দেওয়া হয়। ২০১৪ সালে চালু হয় বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only