বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০

মোদি-শাহর বিরুদ্ধে ‘আপত্তিকর মন্তব্য’ করায় গ্রেফতার সাহিত্যিক

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্যে’র জের। গ্রেফতার করা হল তামিল সাহিত্যিক নেল্লাই কান্নানকে। বুধবার রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। 
রবিবার তিরুনেলভেলি জেলায়  নাগরিকত্ব আইনবিরোধী একটি সভার আয়োজন হয়। সেই সভাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠে সাহিত্যিক নেল্লাই কান্নাননের বিরুদ্ধে। তাঁর সেই বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই যত গণ্ডগোল। তামিলনাড়ুর পেরামবালুর জেলার একটি গেস্টহাউস থেকে গ্রেফতার করা হয় কান্নানকে। রাজ্যের শাসকদল এআইডিএমকে  এবং বিজেপি সাহিত্যিকের বিরুদ্ধে যৌথ  অভিযোগ দায়ের করে। চেন্নাইয়ের মেরিনা বিচের কাছে গান্ধি মূর্তির সামনে কান্নানের গ্রেফতারির দাবিতে বিক্ষোভও প্রদর্শন করে বিজেপি কর্মী সমর্থকরা। এখানেই শেষ নেই। সাহিত্যিকের গ্রেফতারির দাবিতে রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিতের কাছে নালিশও জানায়  গেরুয়া শিবির। 

সাহিত্যিককে গ্রেফতার করার পর শারীরিক অবস্থা খতিয়ে দেখতে ত্রিচির সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য– সেদিনের ওই সভাতে শুরু প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীই নয়– কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি ও দেশের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈ সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ কান্নানের বিরুদ্ধে। 




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only