শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

ঝাড়খণ্ড থেকে গ্রেফতার গৌরী লঙ্কেশ খুনের অভিযুক্ত


পুবের কলম ওয়েব ডেস্ক: সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের অন্যতম অভিযুক্তকে ঝাড়খণ্ডের ধানবাদ থেকে গ্রেফতার করল কর্ণাটক পুলিশ। অভিযুক্ত রুষিকেশ দেবরিকার ওরফে রাজেশ ওরফে মুরলি ওরফে শিবা বহু দিন ধরে খুঁজছিল পুলিশ। ঘটনার পর থেকে পুলিশের চোখে ধুলো দিয়ে ছদ্মনাম নিয়ে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল সে। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের ধানবাদ জেলার কতরাস এলাকায় দীর্ঘ ছয় মাস ধরে গোপন একটি আস্তানায় থাকছিল সে।
কর্ণাটক পুলিশ জানিয়েছে, বহুদিন ধরে মহারাষ্ট্রের বাসিন্দা মুরলি খুঁজছিলেন বিশেষ তদন্তকারী দলের সদস্য। সম্প্রতি তদন্তকারীরা তার গোপন আস্তানার খবর পায়। এরপর ঝাড়খণ্ড এসে সেখানে অতর্কিতে অভিযান চালিয়ে মুরলিকে গ্রেফতার করে।কাতরার রাজগান্ধিয়া মার্কেট নামে এলাকায় এই গোপন আস্তানাটি পেতে ছিল সে। সেখানে তল্লাশি চালিয়ে তথ্যপ্রমাণ খোঁজ করা হচ্ছে।
উল্লেখ্য ২০১৭ সালে ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনেই আঁততায়ীজের গুলির নিশানা হন সাংবাদিক গৌরী লঙ্কেশ।মুরলি সহ এই মুহূর্তে মোট ১৮ জন ধরা পড়ল। এখনও পর্যন্ত দু'জন পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।হিন্দুত্ববাদের বিরুদ্ধে কথা বলায় তাকে খুন করার হয়েছে বলে অভিযোগ ওঠে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only