শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেও টিএমসিপির মোদি-বিরোধী ধরনাতেও থাকবেন মমতা

চিন্ময় ভট্টাচার্য 
প্রধানমন্ত্রীর সঙ্গে রাজভবনে তাঁর বৈঠক নিয়ে জল্পনা তৈরি হয়েছে নানা মহলে। সেই জল্পনার মধ্যেই এদিন নিজের বিরোধী ভাবমূর্তি বজায় রাখলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ধর্মতলায় রানী রাসমনি এভিনিউয়ে টিএমসিপির সিএএ-এনপিআর বিরোধী ধরনায় উপস্থিত থাকতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার থেকে ধর্মতলায় এই সিএএ-এনপিআর বিরোধী আন্দোলন শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সূত্রের খবর বিকেল ৫টা ১৫ নাগাদ ধর্মতলার ধর্নামঞ্চে যাবেন তৃণমূল সুপ্রিমো।

শুধু ধর্মতলায় ধরনা প্রদর্শনই নয়। এদিন বিকেল পাঁচটা থেকে ছ'টার মধ্যে এনপিআর এবং এনআরসির বিরোধিতায় কলকাতার তিনটি জায়গায় তিনটি পৃথক মানববন্ধন কর্মসূচি নিয়েছে তৃণমূল। এর মধ্যে একটি মানববন্ধন কর্মসূচি পালিত হবে টালিগঞ্জ থেকে গড়িয়া পর্যন্ত। অপর কর্মসূচি পালিত হবে যাদবপুরের এইচবি বাসস্ট্যান্ড থেকে গড়িয়া পর্যন্ত। আর তৃতীয় কর্মসূচি নেওয়া হয়েছে তারাতলা থেকে মহাবীরতলা পর্যন্ত। তৃণমূল সূত্রে খবর, এই মানববন্ধন কর্মসূচিতে সামিল হচ্ছেন দক্ষিণ কলকাতার উদ্বাস্তুদের একটি বড় অংশ।

বিরোধীরা বিশেষ করে বাম-কংগ্রেস অবশ্য তৃণমূলের এই বিক্ষোভকে লোকদেখানো বলে কটাক্ষ করেছে। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র অভিযোগ করেছেন, বিজেপির সঙ্গে তৃণমূলের 'গোপন বোঝাপড়া' হয়ে গিয়েছে। 

এদিন ধর্মতলায় একই অভিযোগ করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিমও। এই পরিস্থিতিতে এদিনই পালটা মিছিল করে তৃণমূল কংগ্রেস। সেই মিছিল থেকে বিজেপির পাশাপাশি কংগ্রেস এবং সিপিএমের বিরুদ্ধেও স্লোগান দেন তৃণমূল নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only