বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

‘মোদি ও গডসে একই মতাদর্শে বিশ্বাসী’ সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

ওয়ানাড, ৩০ জানুয়ারি­: নাথুরাম গডসের সঙ্গে সরাসরি এবার নরেন্দ্র মোদির তুলনা টানলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। বললেন, ‘নাথুরাম গডসে ও নরেন্দ্র মোদি একই মতাদর্শে বিশ্বাসী’। 
কেরলের কালপেট্টায় সিএএ বিরোধী এক সমাবেশে যোগ দিয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন তিনি। নরেন্দ্র মোদিকে আক্রমণ করতে গিয়ে রাহুল বলেন, ‘দেশবাসী যেভাবে সিএএ বিরোধী হয়ে উঠেছে, তা দেখে এতোটাই রেগে গেছেন প্রধানমন্ত্রী, যে তিনি গান্ধিজির মতবাদে বিশ্বাস রাখার মতো অবস্থায় নেই।’ রাহুল আরও বলেন, ‘এখন একজন অজ্ঞ, জ্ঞানহীন মানুষও সিএএ-কে চ্যালেঞ্জ জানাতে চাইছে। এসব দেখে নরেন্দ্র মোদি এতোটাই রেগে আছেন, যে তিনি বুঝতে পারছেন না ভারতের শক্তি ঠিক কী। আসলে মোদি আর গডসে একই মতাদর্শে বিশ্বাসী। তাতে কোনও ফারাক নেই। ফারাক একটাই, মোদি যে গডসেতে বিশ্বাসী তা বলার সাহস নেই নরেন্দ্র মোদির’।
সাংসদ বলেন, ভারতীয়দের এখন প্রমাণ দিতে হচ্ছে যে তারা দেশের নাগরিক। কারা ভারতীয় তা নরেন্দ্র মোদি বিচার করার কে? মোদিকে এই ছাড়পত্র কে দিয়েছে, কারা দেশের নাগরিক তা জিজ্ঞাসা করার? আমি জানি, আমি ভারতীয়। আর এরজন্য আমাকে কাউকে প্রমাণ দিতে হবে না। ঠিক সেই ভাবে ১০০ কোটি ৪০ লক্ষ ভারতীয়কেও প্রমাণ করতে হবে না যে তারা ভারতীয়’।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only