রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

বাগদায় তৃণমূলের ‘ক্যা’ বিরোধী প্রতিবাদ মিছিলে মতুয়া ভক্তদের ঢল

এম এ হাকিম, বনগাঁ :  উরর ২৪ পরগণার বাগদায় তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে ‘ক্যা’ ও এনআরসি বিরোধী প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাগদার হেলেঞ্চা কমিউনিটি হল থেকে আষাঢ়ু ব্রিজ পর্যন্ত মিছিলে কয়েক হাজার প্রতিবাদী জনতার উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি ও তৃণমূল নেত্রী গোপা রায় জানান, এদিন বাগদার বিভিন্ন পঞ্চায়েত এলাকা থেকে মানুষজন প্রতিবাদ মিছিলে  অংশগ্রহণ করেন। একইসঙ্গে ব্লকের বিভিন্ন এলাকা থেকে মতুয়া ভক্ত ও অনুসারীরা ওই মিছিলে অংশগ্রহণ করেন। বেশ কয়েকটি মতুয়া টিম তাঁদের ঐতিহ্যবাহী ডঙ্কা, নিশান ও অন্যান্য বাদ্যযন্ত্র-সহ ওই মিছিলে শামিল  ছিলেন। পাঁচ হাজারেরও বেশি মানুষ ‘ক্যা’-এনআরসি’ বিরোধী মিছিলে উপস্থিত ছিলেন বলেও তৃণমূল নেত্রী গোপা রায় জানান।  
      
মিছিল শেষে জেলা তৃণমূল যুব নেতা ও বিধায়ক পার্থ ভৌমিক বলেন, ‘স্বামী বিবেকানন্দ শিকাগো বক্তৃতায় বলেছিলেন, ‘আমি এমন একটা দেশ ও  ধর্মের প্রতিনিধিত্ব করি যা আমাকে শিক্ষা দিয়েছে যে কীভাবে অন্য ধর্মের মানুষকে সম্মান দিতে হয়, কীভাবে অন্য ধর্মের মানুষদের প্রতি সহিষ্ণুতা দেখাতে হয়। আমার দেশও আমাকে এই শিক্ষা দিয়েছে। আমাদের দেশের সংস্কৃতি হচ্ছে বিভিন্ন ধর্মের মানুষ আমরা একত্রিতভাবে বাস করি। আমরা দেখতে পাচ্ছি সামীজির সেই ভারতে আজকে অসহিষ্ণুতার রাজনীতি চলছে। সেজন্য স্বামীজির জন্মবার্ষিকীতে মিছিল করে প্রকৃত হিন্দু ধর্ম কী তা মানুষকে বোঝাতে চেয়েছি।’ 

এদিনের ওই কর্মসূচিতে জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি পার্থ ভৌমিক, জেলা তৃণমূল যুব কংগ্রেসের কার্যকরী সভাপতি অভিজিৎ বিশ্বাস, বনগাঁর তৃণমূল যুব নেতা শুভেন্দু মণ্ডল, বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়, তৃণমূলের বাগদা বিধানসভা এলাকার চেয়ারম্যান তরুণ ঘোষ, তৃণমূল যুব নেত্রী প্রতিমা রায়, তৃণমূল মহিলা নেত্রী মাধুরী সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only