শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

‘বেলুড় মঠ সব সময়ই বিশেষ জায়গা’ আবেগ উচ্ছ্বসিত ট্যুইট প্রধানমন্ত্রীর

পুবের কলম, ওয়েব ডেস্ক: ২দিনের সফরে শনিবার কলকাতায় প্রধানমন্ত্রী। রাজ্যে পা দেওয়ার আগে বেলুড় মঠের প্রয়াত অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ মহারাজকে স্মরণ করতে ভুললেন না মোদি। বেলুড়ে যে মহারাজের আর সান্নিধ্য পাবেন না, একথা ভেবেও মনের শূন্যতা গোপন করেননি তিনি। সে কথা উল্লেখ করে কলকাতায় আসার আগেই ট্যুইট করলেন প্রধানমন্ত্রী।

দ্বিতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসার পর দ্বিতীয়বার কলকাতায় পা রাখছেন প্রধানমন্ত্রী। শনি ও রবিবার রয়েছে তাঁর ঠাসা কর্মসূচি। সফর শুরুর আগে ট্যুইট করলেন তিনি। নিজের উচ্ছ্বাস প্রকাশ করে ট্যুইটার হ্যান্ডেলে মোদি লেখেন, ‘পশ্চিমবঙ্গে আজ ও আগামীকাল সময় কাটাতে পেরে খুব উচ্ছাসিত। বিবেকানন্দর জন্মজয়ন্তীতে রামকৃষ্ণ মিশনে সময় কাটাতে পারব বলে খুশি। এই জায়গাটি সব সময়ই বিশেষ জায়গা।’ তিনি আরও লেখেন, ‘একটা শূন্যতা থাকবে। যিনি আমাকে জন সেবাই প্রভু সেবা’ শিখিয়েছিলেন, সেই শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দ জি আর এখন নেই। রামকৃষ্ণ মিশনে গিয়ে তাঁর সান্নিধ্য না পাওয়াটা অকল্পনীয়।’

একসময় সন্ন্যাস গ্রহণ করতে চেয়েছিলেন মোদি। সেই সময় ওই লক্ষ্য থেকে তাঁকে সরিয়ে ছিলেন স্বামী আত্মস্থানন্দজি। বলেছিলেন, ‘এ পথ তাঁর নয়। আরও বড়ো কোনও কাজ তাঁর জন্য অপেক্ষা করে রয়েছে’। পরে যখন দেশের প্রধানমন্ত্রী হন নরেন্দ্র মোদি, তখন শপথ নেওয়ার আগে দেখা করে যান মহারাজের সঙ্গে। প্রসঙ্গত, ২০১৭ তে দেহ রাখেন স্বামী আত্মস্থানন্দ। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only