বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

বনগাঁয় আইনজীবীর সই নকল করে এফিডেভিটের অভিযোগে তুলকালাম

পুবের কলম প্রতিবেদক, বনগাঁ : উত্তর ২৪ পরগণার বনগাঁয় আইনজীবীদের সই নকল করে এফিডেভিটের অভিযোগকে কেন্দ্র তুলকালাম কাণ্ড ঘটেছে। বুধবার দুপুরে বনগাঁ ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন ও বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা পেশকারদের একটি চক্র আইনজীবীদের সই নকল করে এফিডেভিট করছেন অভিযোগ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত কক্ষে গেলে সেখানে উপস্থিত কর্মীদের সঙ্গে আইনজীবীদের বচসা ও ধাক্কাধাক্কি এবং এবং একপর্যায়ে চেয়ারটেবিল উল্টে ফেলে দেওয়া হয়। 
এব্যাপারে সরকারি আইনজীবী সমীর দাসের নেতৃত্বে পরে আইনজীবীরা আদালত চত্বরে এক প্রতিবাদ মিছিল করেন। সরকারি আইনজীবী সমীর দাস জানান,  ‘প্রত্যেক এফিডেভিটে আইনজীবী সই না করলে ম্যাজিস্ট্রেট সই  করতে পারেন না। আইনজীবীকেই হলফনামা দেওয়া ব্যক্তিকে শনাক্ত করতে হয়। কিন্তু এখন আইনজীবীদের জাল সই করা হচ্ছে। ওখান থেকে টাকার বিনিময়ে কতিপয় দুষ্টু পেশকারের মাধ্যমে এসব করা হচ্ছে। বিষয়টি  ওঁদেরকে জানালেও তাঁরা কোনও কথা না শুনে সেই কাজ চলিয়ে যাচ্ছে। আজ ওই ঘটনার প্রতিবাদ জানাতে যেয়ে একটা অসুখকর ঘটনায় ধাক্কাধাক্কি মতো হয়েছে এবং দুয়েকটা চেয়ার টেবিল সেখানে পড়ে যায়।  এরপরে মিছিল করে ওই এক্সিকিউটিভ কোর্ট এবং এসডিও কোর্ট অনির্দিষ্টকালের জন্য বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ 
সরকারি আইনজীবী সমীর দাসের দাবি, অবিলম্বে দুর্নীতিগ্রস্থ পেশকারদের আদালত থেকে সরিয়ে দিতে হবে। তাহলে আর এধরণের সমস্যা হবে না বলে তিনি জানান। এদিকে আদালত কক্ষে এধরণের ঘটনার খবরে বনগাঁ জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only