সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

সিএএ-এনআরসি বিরোধিতায় বাংলা তারকাদের ভিডিওবার্তা, 'কাগজ আমরা দেখাবো না', দেখুন ভিডিয়ো

চিন্ময় ভট্টাচার্য 
'কাগজ আমরা দেখাবো না'.... সিএএ, এন আরসি ও এনপিআরের বিরোধিতায় এবার ভিডিও বার্তা দিলেন টলিপাড়ার কলাকুশলী থেকে শুরু করে বাংলার বেশ কিছু বিশিষ্ট ব্যক্তিত্ব। কেন সিএএ বিরোধিতা তাঁরা করছেন, ভিডিও বার্তায় এদিন সেই বক্তব্যকেও তাঁরা তুলে ধরেছেন। প্রতিবাদের স্লোগান দিয়েছেন, "কাগজ আমরা দেখাবো না"।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বর্তমানে বিক্ষোভ চলছে দেশজুড়ে। এই আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছে একাধিক রাজনৈতিক দল থেকে সাধারণ মানুষ, ছাত্র-যুব বুদ্ধিজীবীরা। সোশ্যাল মিডিয়াতেও প্রতিবাদে মুখর হয়েছেন তারকারা। বাদ যায়নি টলিউডের তারকাদের প্রতিবাদও। কলকাতায় সিএএ বিরোধী আন্দোলনে পা মিলিয়েছেন বাংলার একাধিক তারকা। তার মধ্যে উল্লেখযোগ্য নাম হল ধৃতিমান চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, অঞ্জন দত্ত, কৌশিক সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন-সহ আরও অনেকে।

এবার এই সিএএ, এনআরসি এবং এনপিআর বয়কটের ডাক দিয়ে একটি ভিডিওবার্তা দিয়েছেন টলিউডের বেশ কিছু তারকা-সহ বাংলার বেশ কয়েকজন বিশিষ্টজন।  এনআরসি, এনপিআরের ক্ষেত্রে নাগরিকত্ব প্রমাণের জন্য একাধিক কাগজ দেখাতে হতে পারে সাধারণ মানুষকে। সেই কাগজ না-দেখানোর বার্তা দিয়েছেন তাঁরা। 

এই ভিডিও বার্তায় নাগরিকত্ব সংশোধনী আইনের কেন তাঁরা বিরোধিতা করছেন, তা-ও বলেছেন তারকারা। তাঁদের মধ্যে অন্যতম হলেন ধৃতিমান চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, আয়ুষ্মান মিত্র, রূপম ইসলাম, চিত্রাঙ্গদা, মধুজা মুখোপাধ্যায়, নন্দনা সেন, কঙ্কনা সেন শর্মা, স্বস্তিকা মুখোপাধ্যায়, লেখিকা তিলোত্তমা সোম, মনোরঞ্জন ব্যাপারী ছাড়া আরও অনেকে। ভিডিও বার্তায় তাঁদের স্পষ্ট দাবি জানিয়ে বলেন, 'নাগরিকত্ব সংশোধনী আইন  বাতিল করতে হবে।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only