বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

কাশ্মীরে তুসারধসে ৬ জওয়ানসহ নিহত ১২, লেফটেন্যান্ট গভর্নরের শোক প্রকাশ


পুবের কলম ওয়েব ডেস্ক : জম্মু-কাশ্মীরে তুষারধসের ঘটনায় ৬ সেনাসহ ১২ জন নিহত হয়েছেন। জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর গিরিশ চন্দ্র মুর্মু বিভিন্ন এলাকায় তুষারধসের কারণে নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন।

লেফটেন্যান্ট গভর্নর এক বার্তায় নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছেন। এক সরকারী মুখপাত্র বলেন, তিনি আহতদের উন্নত চিকিৎসা দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়াসহ দ্রুত তাঁদের আরোগ্য কামনা করেছেন।

প্রতিরক্ষা সূত্র জানায়, গতকাল মঙ্গলবার নিয়ন্ত্রণরেখার মছিল সেক্টরে সেনাবাহিনীর একটি চৌকি তুষারঝড়ের মধ্যে পড়ায় এতে পাঁচজন সেনা বরফের মধ্যে আটকে পড়ে। উদ্ধার অভিযান চালানো হলেও কোনও সেনাকে বাঁচানো যায়নি।  

পুলিশ জানিয়েছে, গত সোমবার রাতে গান্দেরবল জেলার গগনগীর এলাকার একটি গ্রামে আরেকটি তুষারধসের ঘটনায় ৫ বেসামরিক ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্য চারজনকে উদ্ধার করা হয়। বান্দিপুরার গুরেজে আর একজন নাগরিক মারা যান।

অন্য একটি ঘটনায় সোমবার রাত সাড়ে ৮ টায় কাশ্মীরের নওগাম সেক্টরে নিয়ন্ত্রণরেখায় আধাসামরিক বাহিনী বিএসফের চৌকিতে তুষারধসের ঘটনায় এক বিএসএফ জওয়ান নিহত হয়েছে। সেখান থেকে অন্য ছয়জনকে উদ্ধার করা হয়।

আধিকারিকরা নিহত জওয়ানকে ৭৭ ব্যাটেলিয়ানের কনস্টেবল গঙ্গা বড়া হিসেবে শনাক্ত করেছেন। বাহিনীর এক সিনিয়র কর্মকর্তা বলেন, 'ক্ষতিগ্রস্ত এলাকায় মোট সাত জওয়ান মোতায়েন ছিল। ছয়জনকে নিরাপদে রক্ষা করা গেলেও অনেক চেষ্টা করেও কনস্টেবল গঙ্গা বড়াকে বাঁচানো যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only