শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

জামিয়া গুলিকাণ্ডে হিন্দু মহাসভার সিদ্ধান্তকে কটাক্ষ সিপিএমের

ইনামুল হক, বসিরহাট:
হিন্দু মহাসভার  চরিত্রটাই এরকম। কাশ্মীরে যে পুলিশ অফিসার  এক ছাত্রীকে ধর্ষণ করেছিল তাকে তারা সম্মানিত করেছিল।  এটা আশ্চর্য হওয়ার কিছু নয়। হিন্দু মহাসভা জামিয়া গুলিকাণ্ডে আক্রমণকারী নাবালককে  সংবর্ধনা  দেওয়ার কথা ঘোষণা করেছে। হয়তো আগামী বছর প্রজাতন্ত্র দিবসে নরেন্দ্র মোদি ছেলেটিকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করবেন এতেও আশ্চর্য হওয়ার কিছু নেই। এটাই এদের চরিত্র। শনিবার উত্তর ২৪ পরগনার স্বরূপনগর মালঙ্গপাড়া মাঠে সিএএ বিরোধী সমাবেশে এমনি বক্তব্য তুলে ধরেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য, মহম্মদ সেলিমরা। 

রামনাথ কোবিন্দ যৌথ অধিবেশনে দাবি করেছেন এনআরসি, সিএএ গান্ধীজীর স্বপ্ন। সেটাই পূরণ হলো। সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য সেই প্রসঙ্গে  বলেন, গান্ধিজি সম্বন্ধে ওরা কি জানে? গান্ধিজির স্বপ্ন ছিল সব ধর্মের মানুষের এই দেশে কোন বিভাজন থাকবে না। এরা  বিভাজনের রাজনীতি করছে। হিন্দুর ভারত, মুসলিমের ভারত, শিখের ভারত, খ্রিস্টানের ভারত। উত্তর,দক্ষিণ, পূর্ব, পশ্চিম ভারতীযদের ভারত। এদেশকে টুকরো টুকরো করতে চাইছে কেন্দ্র। আর অমিত শাহ, নরেন্দ্র মোদিরা টুকরে টুকরে গ্যাং আমাদের বলছে না, বলছে আমেরিকাকে। তারা আমেরিকাকে  বলছে, গোটা দেশকে টুকরো টুকরো করে দেবো, তোমাদের লুট চলবে। সাম্রাজ্যবাদ চায় ছোট ছোট দেশ। আরো অখন্ড বাজার। আমেরিকার জন্য টুকরো টুকরো ভারত গড়তে চাইছে অমিত শাহ নরেন্দ্র মোদিরা। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড পাম্পের জন্য সেই সন্দেশ বার্তা দিতে চায় অমিত শাহ নরেন্দ্র মোদিরা। 

তিনি আরো বলেন, এ দেশকে ভাগের সব চেষ্টা রুখবো। হিন্দু,মুসলমান মিলে রুখবো। সিপিএম প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম বলেন, দিল্লিতে মোদির লুট চলছে।  দিলীপ ঘোষ একজন মিথ্যাবাদী। বিভেদ সৃষ্টি কারী।গোরুর দুধে সোনা হয় বলে প্রচারে আসতে চেয়েছিল।

এদিন বাম-কংগ্রেসের পক্ষ থেকে স্বরূপনগর থানায় ডেপুটেশন দেওয়া হয়। তাদের দাবি গত ৯ জানুয়া ভারত বনধের দিন ৮৭ বছরের বর্ষীয়ান কবি গোবিন্দ পান্তি সহ কয়েকজন সিপিএম ও কংগ্রেস কর্মীর নামে মিথ্যা কেস দেওয়া হয়েছে। পুলিশকে নিরপেক্ষভাবে কাজ করার আবেদন জানান তারা।  এদিন সিপিআই নেতা নুরুল হুদা, হামাল উদ্দিন দের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন  কংগ্রেসের স্বরূপনগর ব্লকের নেতা মজিবর রহমান,  উত্তর ২৪ পরগনা  জেলা কংগ্রেস সভাপতি (গ্রামীণ') অমিত মজুমদার, কার্তিক হালদার প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only