শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

বিপিএল বর্হিভূত দুঃস্থ পরিবারকে স্বাস্থ্যসাথী কার্ডের সুযােগ দিতে উদ্যোগী ফিরহাদ


 সাহাজান পুরকাইত : বিপিএল তালিকা বহির্ভূত অর্থনৈতিক ভাবে দুর্বল কর্মহীন পরিবার গুলিকে রাজ্যসরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনাতে উদ্যোগী হলেন রাজ্যের পুর ও নগরােন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম । শনিবার কলকাতা পুরসভার ‘ টক টু মেয়র' পরিষেবায় এক নাগরিকের আবেদনের উত্তরে এমনটাই জানালেন মেয়র ফিরহাদ হাকিম । এদিন তিনি বলেন ইতিমধ্যে এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা তার কথা হয়েছে । দুঃস্থ নাগরিকদের এই পরিষেবা দিতে মুখ্যমন্ত্রীও সম্মতি জানিয়েছেন বলে তিনি উল্লেখ করেন ।

 এদিনের ‘ টক টু মেয়র ’ পরিষেবায় দশ নম্বর ফোনটি করেন দমদম রথতলা এলাকার বাসিন্দা বছর পঁয়তাল্লিশের দেবাশিস দাস । তিনি পক্ষাঘাতে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কর্মহীন অবস্থায় চিকিৎসা খরচসহ স্বাভাবিক দিন গুজরানে প্রবল সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে মেয়রকে জানান । এই পরিস্থিতিতে বিলিএল তালিকায় নাম তােলার পাশাপাশি চিকিৎসা খরচ লাঘব করতে রাজ্য সরকারের
স্বাস্থ্যসাথী কার্ড পাওয়ার সুযােগ করে দেওয়ার অনুরােধ জানান দেবাশিস দাস । তিনি মেয়রকে আরও বলেন , একই অনুরােধ নিয়ে গত নভেম্বরেও টক টু মেয়র পরিষেবায় ফোন করেছিলেন । উত্তরে মেয়র কলারকে জানান , বিপিএল তালিকা বর্হিভূত অথচ অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়া কিংবা বিশেষ ভাবে সম্পন্ন ও দেবাশিস বাবুর মতাে রােগে আক্রান্তরাদের স্বাস্থ্যসাথী কার্ডের অন্তর্ভুক্ত করতে চান । তাই , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলােচনার পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য সচিবের কাছেও লিখিত অনুরােধ জানিয়েছেন । মেয়রের বলেন , আশাকরি খুব শীঘ্রই এই কাজ শুরু করা যাবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only