রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৩ সন্ত্রাসী নিহত, পুলিশের ডিএসপি-সহ হিজবুল সদস্য ধৃত

পুবের কলম ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ সন্ত্রাসী নিহত হয়েছে। গোপনসূত্রে খবর পেয়ে আজ রবিবার  সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার ত্রালের গুলশনপোরায় অভিযান চালায় সেনা ও পুলিশের যৌথবাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলে যৌথবাহিনী তল্লাশি অভিযান শুরু করলে এসময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা। যৌথবাহিনী পাল্টা জবাব দিলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময়ের মধ্যে ৩ সন্ত্রাসীর মৃত্যু হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, ত্রালের গুলশনপোরা এলাকায় সন্ত্রাসীদের লুকিয়ে থাকার খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালানো হয়। নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান চালালে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এসময় দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। সংশ্লিষ্ট এলাকায় আর কোনও গেরিলা লুকিয়ে আছে কিনা তা নিশ্চিত হতে গুলশনপোরা ও পার্শ্ববর্তী এলাকায় চিরুণি তল্লাশি চালায় নিরাপত্তা বাহিনী। 

এদিকে, গতকাল শনিবার পুলিশ সোপিয়ান এলাকায় অভিযান চালিয়ে হিজবুল মুজাহিদীনের ২ সদস্যসহ দেবেন্দ্র সিং নামে পুলিশের এক ডেপুটি সুপারিনটেন্ডেন্টকে গ্রেফতার করেছে। দেবেন্দ্র সিং শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকার দায়িত্বশীল। তাঁরা জাতীয় সড়ক ধরে একটি গাড়িতে করে যাচ্ছিলেন।   

আজ রবিবার জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার হিজবুল মুজাহিদীনের ২ সদস্যসহ পুলিশের এক কর্মকর্তাকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও আইজি বিজয় কুমার বলেন।

এদিকে, হিজবুল মুজাহিদীন সদস্যদের সঙ্গে পুলিশ কর্মকর্তার গ্রেফতার হওয়ার খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গতবছর স্বাধীনতা দিবসে সাহসিকতার জন্য রাষ্ট্রপতির হাত থেকে পদক নিয়েছিলেন পুলিশ কর্মকর্তা দেবেন্দ্র। গ্রেফতার হওয়ার পরে জিজ্ঞাসবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশ শ্রীনগর ও দক্ষিণ কাশ্মীরের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে। সন্ত্রাসীদের সঙ্গে মিলে দেবেন্দ্র সেগুলো  মওজুদ করে রেখেছিলেন বলে পুলিশ মনে করছে। অন্যদিকে, শ্রীনগরের বাদামিবাগ ক্যান্টনমেন্টে দেবেন্দ্র সিংয়ের বাসা থেকেও একটি একে-৪৭ স্বয়ংক্রিয় রাইফেল এবং দু’টি পিস্তল উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only