সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

অবসান ঘটছে শাহ জমানার, বিজেপির ব্যাটন নেবেন নাড্ডা

চিন্ময় ভট্টাচার্য 
আগামী ২০ জানুয়ারি বিজেপি সভাপতির দায়িত্ব গ্রহণ করবেন জেপি নাড্ডা। বর্তমানে তিনি বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি। বিজেপির সর্বভারতীয় সভাপতি হওয়ার জন্য দেশের অর্ধেক সংখ্যক রাজ্যের বিজেপি সভাপতিদের সমর্থন প্রয়োজন। সেই ভোটাভুটি প্রক্রিয়া ১৮ জানুয়ারির মধ্যে শেষ করবে গেরুয়া শিবির। তার পরই আগামী তিন বছরের জন্য বিজেপি সভাপতির ব্যাটন হাতে তুলে নেবেন নাড্ডা।

বিজেপি সূত্রে খবর শুধু কেন্দ্রীয়স্তরই নয়। মকর সংক্রান্তির পর, এই রাজ্যেও দলের সাংগঠনিকস্তরে কিছু রদবদল হবে। দিলীপ ঘোষ রাজ্য সভাপতি থাকলেও রাজ্য বিজেপির সম্পাদকমণ্ডলীতে ঘটবে রদবদল। নতুন রাজ্য কমিটিতে বাড়বে মুকুল রায় গোষ্ঠীর গুরুত্ব। তবে  মুকুল রায় এই রাজ্যে কোন বড় দায়িত্ব পাচ্ছেন না। বদলে কেন্দ্রীয় কমিটিতে তাঁর গুরুত্ব বাড়তে পারে।

পাশাপাশি, রাজ্যস্তরে বড় দায়িত্ব দেওয়া হতে পারে অর্জুন সিংকে। পাশাপাশি বঙ্গ বিজেপিতে একজন কার্যনির্বাহী সভাপতিও নিয়োগ করা হতে পারে। সেই সভাপতি সংঘ থেকেই নিযুক্ত হবেন বলে, বিজেপি সূত্রে খবর। এর পাশাপাশি নানা কারণে সক্রিয় নন এমন কয়েকজনকে  বিজেপির রাজ্য কমিটি থেকে বাদ দেওয়া হতে পারে বলেও গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only