মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

শহরের সমস্ত বাজার খােলা থাকবে : মেয়র ফিরহাদ হাকিম

পুবের কলম প্রতিবেদক : কেন্দ্র-বিরােধী আন্দোলনে রাজ্য সরকারের সমর্থন আছে । কিন্তু বন্ধে সমর্থন নেই । তাই , বুধবার রাজ্যে কোনও রকম বন্ধ করতে দেওয়া হবে না বলে সােমবারই স্পষ্ট ভাবে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 

এদিকে মঙ্গলবার কলকাতা পুলিশ ও কলকাতার সমস্ত ব্যবসায়িক সমিতির প্রতিনিধিদের নিয়ে বৈঠক করে পুরএলাকার সমস্ত সরকারি-বেসরকারি বাজার খােলা  রাখার নির্দেশ দিলেন রাজ্যের পুর ও নগরােন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম । বৈঠকে ব্যবসায়িক প্রতিনিধিরা দোকান খােলা রাখার আহ্বানে সাড়া দিয়েছেন । কোনও রকম অপ্রীতিকর ঘটনা বা দোকান খুলতে বাধা এলে তা সামলে নেবে পুলিশ বলে মেয়র ব্যবসায়ী প্রতিনিধিদের আশ্বাস দিয়েছেন।

 একই সঙ্গে রাজ্য সরকারের নির্দেশ মতাে সমস্ত পুরকর্মী ও পুরসভায় কাজে যােগ দেবে। কোনও রকম ভাবেই পুরপরিষেবা বন্ধ রাখা হবে না। কোনও কর্মী কাজে না এলে তাদের কর্মজীবন থেকে এক দিন বাদ যাবে। বেতনও কেটে নেওয়া হবে বলে মেয়র জানান । 

তিনি বলেন , আমি দায়িত্ব নেওয়ার পরে পুরপরিষেবার যে গতি বাড়ানাের উদ্যোগ নেওয়া হয়েছে তা কোনও ভাবেও স্তব্ধ করতে দেওয়া হবে না। মেয়রের আরও অভিযােগ, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দেশজুড়ে এনআরসি- সিএএ বিরােধী আন্দোলন যে পর্যায়ে পৌঁছেছে বামেরা বন্ধ ডেকে সেই আন্দোলনকে ভাঙার চেষ্টা করছে। যা বিজেপির হাত শক্ত করবে বলে ফিরহাদের ধারণা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only