রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

‘দো হাজার বিশ, হঠাও নীতীশ’, ট্যুইটে আহ্বান লালুর

পুবের কলম, ওয়েব ডেস্ক: ২০২০ সালে বিহার থেকে বর্তমান মুখ্যমন্ত্রীকে সরানোর ডাক দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। জেডিইউ সরকারকে আক্রমণ করে জেলবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব বলেন, ‘নীতি আয়োগের রিপোর্টে কেন্দ্রের তরফে রাজ্য সরকারকে ‘শূণ্য’ দেওয়া হয়েছে। ট্যুইটারে নীতীশ কুমারকে বিধে লেখেন, ‘দো হাজার বিশ, হঠাও নীতীশ’।

৩০ ডিসেম্বর প্রকাশিত হয়েছে নীতি আয়োগের রিপোর্ট। তালিকায় প্রথমে রয়েছে কেরল। আর একবারে শেষে বিহার। প্রতিটি রাজ্যকে তাদের সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশগত দিক দিয়ে বিচার করে ওই রিপোর্ট পেশ করা হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে রাজ্যের ব্যর্থতার খতিয়ান তুলে ধরে লালুপ্রসাদ বলেন, নীতি আয়োগের রিপোর্টে কেন্দ্রের তরফে রাজ্য সরকারকে ‘শূণ্য’ দেওয়া হয়েছে। এমনকী ট্যুইটারে নীতীশ কুমারকে বিধে তিনি লেখেন, ‘দো হাজার বিশ, হঠাও নীতীশ’। আরজেডি সুপ্রিমো লালু বিহার সরকারের উদ্দেশ্যে আরও বলেন, ‘দয়া করে ১৫ বছরের উন্নয়নের খতিয়ান দেখুন’। তাঁর প্রশ্ন, ‘আপনারা কি কিছু করবেন নাকি শুধু পোস্টারের মাধ্যমেই প্রতিবাদ করবেন?’

বৃহস্পতিবার জেডিইউ একটি পোস্টার প্রকাশ করে। সেখানে দেখা যাচ্ছে লালু-রাবরি সরকারের ছবি। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে ভাঙা রাস্তা, পথের আলোয় পড়ুয়াদের পড়াশোনা, রক্তের দাগ ও মানুষের হাতে বন্দুকের ছবি। অন্যদিকে নীতীশ সরকারের তরফে দুনীর্তিমুক্ত ভাবমূর্তি ও রাজ্যের উন্নয়নমূলক কাজকর্মের ছবি তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি নাম না করে নীতীশ কুমারকে কটাক্ষ করে লালু প্রসাদ যাদব বলেন, ‘কারও পক্ষে আকাশে ওড়ার কথা বলা উচিৎ নয়, যদি ডানা না থাকে। সেক্ষেত্রে কেবলই আহত হতে হবে। উল্লেখ্য, বিহারে চলতি বছরই বিধানসভা নির্বাচন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only