বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

বিশ্ববিদ্যালয়ে গুলিকাণ্ডে মোদিকে পোশাক দেখে চেনার চ্যালেঞ্জ সাংসদের

হায়দরাবাদ, ৩০ জানুয়ারি­: জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে গুলিকাণ্ডের ঘটনায় এবার প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ হায়দরাবাদের সাংসদের। নরেন্দ্র মোদির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে সাংসদ বলেন, ‘এবার পোশাক দেখে চিনুন’।

সম্প্রতি ঝাড়খন্ডে এক জনসভায় জামিয়া মিল্লিয়া সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সিএএ বিরোধী প্রতিবাদকে কটাক্ষ করেছিলেন নরেন্দ্র মোদি। সমালোচনা করেছিলেন নাগরিক আন্দোলনকেও। সেদিন তিনি বলেন, ‘পোশাক দেখে চেনা যাচ্ছে, কারা হিংসা ছড়াচ্ছে’। তাঁর সেই মন্তব্যর জবাব দিলেন হায়দরাবাদের এক সাংসদ। মোদিকে পাল্টা বিঁধে তাঁর কটাক্ষ, ‘এবার আপনি সহজেই পোশাক দেখে বলতে পারবেন কারা হিংসা ছড়াচ্ছে।’ 

বেশ কয়েকটি ট্যুইট করে এআইএমআইএম-এর সুপ্রিমো একহাত নিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকেও। সম্প্রতি অনুরাগ উত্তর দিল্লির একটি নির্বাচনী প্রচারে গিয়ে নিদান দিয়েছিলেন, ‘যারা দেশবিরোধী স্লোগান দিচ্ছে, তাদের গুলি করে মারুন’। মন্ত্রীর সেই মন্তব্যকেই হাতিয়ার করে ট্যুইট এআইএমআইএম-এর সুপ্রিমো লেখেন, ‘অনুরাগ ঠাকুর ও অন্য বিজেপি নেতারা দেশজুড়ে এতো ঘৃণা ছড়িয়েছেন যে একজন দুস্কৃতি পড়ুয়াদের লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। আর পুলিশ নীরব দর্শক’।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় চত্বরে গুলিকাণ্ডে ১৯ বছরের রাম ভগত গোপাল শর্মা নামে এক কিশোরকে হেফাজতে নেয় পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only