সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

অকেজো কেবল খুলতে অপারেটরদের সময়সীমা বেঁধে দিলেন মেয়র

পুবের কলম প্রতিবেদক : অপ্রয়ােজনীয় কেবল দ্রুত খােলার জন্য অপারেটরদের কড়া নির্দেশ দিলেন রাজ্যের পুর ও নগরােন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। 

সােমবার সায়েন্সিটিতে কেবল টিভি শাে ২০২০'-র আনুষ্ঠানিক উদ্বোধনে অপারেটরদের উদ্দেশ্যে মেয়র বলেন, চলতি বছরের মধ্যে শহরের সমস্ত অকেজো কেবল খুলে ফেলতে হবে। নচেৎ পুরসভাই সমস্ত কেবল কেটে সাফ করে দেবে। 

শহরের তার-চিত্র বদলাতে এরআগেও বহুবার প্রশাসনের তরফে কেবল অপারেটরদের সতর্কবার্তা দেওয়া হয়েছিল। তারপরেও বিন্দুমাত্র তারের কুণ্ডলী চিত্র বদলায়নি। টালা থেকে টালিগঞ্জ, বেহালা থেকে বেলেঘাটা- শহরের সর্বত্র বাতিস্তম্ভ থেকে বিপজ্জনক ভাবে তারের কুণ্ডলী ঝুলছে। এর জেরে যেমন দৃশ্যদূষণ হচ্ছে, তেমনই থাকছে বড় বিপদের আশঙ্খাও। 

এদিন ফিরহাদ জানান , এক দিকে শহরের সৌন্দর্যায়ন নিয়ে যখন সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে, সেখানে রাস্তার পাশে ঝুলে থাকা কালাে কালাে তারের জালে ছেয়ে গিয়েছে শহর। যা শুধু দৃশ্যদূষণ নয়, বিপজ্জনকও বটে। 

ফিরহাদ বলেন, শহর সুন্দর রাখা একটা সামাজিক দায়িত্ব। সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এর পরে কেউ তা না মানলে  পুরসভার লােকজন গিয়ে সমস্ত কেবল কেটে দেবে। একই সঙ্গে মেয়র কেবল অপারেটরদের জানান, তাঁদের সমস্ত প্রকার ব্যবসায়িক স্বার্থে রাজ্যসরকারের সহযােগিতা থাকবে। কিন্তু , শহরবাসীকে অসুবিধায় ফেলে কিছু করা  যাবে না। 

এদিন কেবল টিভি শাে ২০২০ - র ২৩তম বার্ষিক অনুষ্ঠানের সূচনা হয় সায়েন্সিটি ময়দানে। চলবে আগামী বুধবার পর্যন্ত। দশ হাজারেও বেশি কেবল  অপারেটর, ব্যবসায়ী থেকে শুরু করে এমএসও-রা অংশ গ্রহণ করবে জানান সিটিএমএ - র চেয়ারম্যান পবন জাজোরিয়া ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only