বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

চিটফান্ড, নারদ-এর তদন্তকারী ১৯ সিবিআইকর্তাকে বদলি


চিন্ময় ভট্টাচার্য 

সারদা-রোজভ্যালি-নারদ মামলার তদন্তে গতি আনতে বদলি করা হল ১৯ জন তদন্তকারী সিবিআই আধিকারিককে। বুধবার এই সব আধিকারিকদের বদলি করা হয়। বদলি হওয়া আধিকারিকদের মধ্যে রয়েছেন ডিএসপি তথাগত বর্ধনও। কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমারের জেরা-কাণ্ডকে ঘিরে পুলিশ-সিবিআই সংঘাতের সময় বহুবার সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন ডিএসপি তথাগত বর্ধন। তাঁর পাশাপাশি, এদিন বদলি করা হয়েছে রোজভ্যালি মামলার তদন্তকারী অফিসার চোজম শেরপাকে। ডিএসপি ব্রতীন ঘোষালকেও এদিন বদলি করে দেওয়া হয়েছে। বদলি করা হয়েছে, নারদ মামলার তদন্তকারী আধিকারিক রঞ্জিত সিনহাকেও।

এর আগে গত বৃহস্পতিবারই এক এসপি পদমর্যাদার আধিকারিককে দিল্লিতে সিবিআই দফতরে বদলি করা হয়েছিল। সূত্রের খবর, ওই আধিকারিক বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলায় প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন। সিবিআই সূত্রে খবর, এই বদলির সূত্র ধরেই কলকাতায় সিবিআইয়ের ইকোনমিক উইং বিভাগে দু'জন নতুন আধিকারিককেও পাঠানো হয়েছে। এই দুই আধিকারিক বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলার তদন্তে গতি আনার কাজ চালাবেন।

সংশোধিত নাগরিকত্ব আইন এবং এনপিআরের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এতে রীতিমতো চাপে পড়েছে বিজেপি তথা কেন্দ্রের মোদি সরকার। বিভিন্ন মহলের অভিযোগ, এই অবস্থায় তৃণমূল তথা রাজ্য সরকাদকে চাপে ফেলতেই চিটফান্ড মামলা এবং নারদ তদন্তে গতি আনার চেষ্টা চালাচ্ছে কেন্দ্র।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only