মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

জেএনইউ-তে হামলার প্রতিবাদে পড়ুয়াদের মিছিলে পা মেলালেন বিশিষ্টরাও

আসিফ রেজা আনসারী
আর বসে থাকা নয়। 'আক্রমণ যত মারাত্মক হবে, প্রতিবাদও তত তীব্র আকার ধারণ করবে'। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বর্বরোচিত হামলার প্রতিবাদে মঙ্গলবার কলেজ স্কোয়ার থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মিছিলে এমন স্লোগানেই গর্জে উঠল কলকাতার রাজপথ। কোনও দলীয় ব্যানার ছাড়াই  ছাত্রছাত্রীদের ওই সম্মিলিত মিছিলে পা মেলালেন নাট্যকার, অভিনেতা, গায়ক ও রাজনৈতিক নেতারাও। সকলেই জেনইউ-কাণ্ডে নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি জানান।  

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব চলে।অভিযোগের তির আরএসএস-বিজেপি সমর্থিত সংগঠন এবিভিপির দিকে। গুরুতর আহত হন ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ ও অন্যানরা। বাদ যায়নি জেনইউ-র শিক্ষকরাও।এরই বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদে শামিল হয়েছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও অধ্যাপকরা। 

এ দিন  কলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সি ও আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা পথে  নামেন। এ দিনের প্রতিবাদ মিছিলে পা মেলান অভিনেতা কৌশিক সেন, ঋদ্ধি সেন, অঞ্জন দত্ত, গায়ক রপঙ্কর, রপম ইসলাম, অভিনেত্রী ঊষষী চক্রবর্তী প্রমুখ। একই সঙ্গে পা মিলিয়েছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএম নেতা মুহাম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, পিডিএস নেতা সমীর পুততুণ্ড  ও বামনেতা অশোক ঘোষ প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only