শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

কুণাল যা করেছেন তা সবার অনুকরণ করা উচিৎ: প্রাক্তন বিচারপতি

মুম্বই, ৩১ জানুয়ারি­: কমেডিয়ান কুণাল কামরা ইস্যুতে প্রায় সব ক’টি বিমান সংস্থাই এককাট্টা। তারা ঘোষণা করেছে, কামরাকে কেউ বিমানে উড়তে দেবেন না। তবে কামরার ট্যুইট কাণ্ডকে সমর্থন করছেন অনেকেই। যেমন তাঁর পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন বিচারপতি মার্কেন্ডু কার্টজু। ট্যুইটারে তিনি লেখেন, ‘কুণাল যা করেছেন, তা সবার অনুকরণ করা উচিৎ’।

মোদি সরকারের সমর্থক একটি বৈদ্যুতিন মাধ্যমের সম্পাদককে সম্প্রতি ইন্ডিগোর একটি উড়ানে সহযাত্রী হিসাবে পেয়ে কয়েকটি অস্বস্তিকর প্রশ্ন করেছিলেন কুণাল। সেই ভিডিও ট্যুইটারে পোস্ট করে কুণাল বলেন, ‘নিজের অনুষ্ঠানে প্রচণ্ড চিৎকার করে অন্যদের বলতে না দেওয়ার জন্য পরিচিত এই সম্পাদক সহযাত্রীর প্রশ্নে চুপ!’ এই ঘটনার পরই ইন্ডিগো ঘোষণা করে, সহযাত্রীর প্রতি ওই আচরণের জন্য কুণালকে তাদের বিমানে চড়তে দেওয়া হবে না। বিমানমন্ত্রী হরদীপ পুরী একটি ট্যুইট করেন। সেখানে তিনি বাকি সব বিমান সংস্থাকে কামরাকে বয়কট করার আর্জি জানান। তারপর বেশ কয়েকটি সংস্থা তেমনটাই করে।

এনিয়ে প্রবল সমালোচনার মুখে পড়তে হয় মোদি সরকারকে। কামরাকে সমর্থন করে তাঁর পাশে দাঁড়ান প্রাক্তন বিচারপতি মার্কেন্ডু কার্টজুও। ট্যুইটারে তিনি লেখেন, ‘কুণাল যা করেছেন, তা সবার অনুকরণ করা উচিৎ’। ওই সম্পাদকের নাম না করে আরও একটি ট্যুইট করে কার্টজু লেখেন, ‘লর্ড ভো ভো-কে প্রশ্ন করার জন্য কুণাল কামরা প্রশংসার দাবিদার। কুণাল যা করেছেন, তা সবার অনুকরণ করা উচিৎ। লর্ড ভো ভো জনতার মুখোমুখি যখনই হবেন, লজ্জা পাবেন। মানুষের উচিৎ শুধু উড়ানেই নয়। বরং সব জায়গায় সাংবাদিকতার এই কলঙ্ককে বিরোধিতা করা।’

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only