শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

সপ্তাহে চারদিনই রেশন দোকান খুলে রাখতে হবে, কোন সপ্তাহের রেশন মাসের শেষেও দিতে হবে : অনুব্রত


দেবশ্রী মজুমদার, রামপুরহাট

 “এবার থেকে সপ্তাহে চারদিন রেশন দোকান খোলা রাখতে হবে। কোন রেশন দোকান নির্দেশ পালন না করলে তার দোকান বন্ধ করে দেওয়া হবে। খবর দিলে আমরাই ব্যবস্থা নেব”। শুক্রবার তারাপীঠের বেসিক মোড়ে সি এ এ এবং এন আর সি বিরোধী জনসভায় এমনই নির্দেশ দেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

এদিন বিকেলে ওই সভার আয়োজন করে রামপুরহাট ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস। সভায় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী, বোলপুরের সাংসদ অসিত মাল, দলের জেলা সহ সভাপতি অভিজিৎ সিংহ, জেলা তৃণমূল সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য্য,  সৈয়দ সিরাজ জিম্মি, ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়। 

 তিনি বলেন, “আমার কাছে বেশ কিছু অভিযোগ এসেছে রেশন ডিলারদের বিরুদ্ধে। তারা সপ্তাহে দুদিন দোকান খোলা রাখে। সেই সময়ের মধ্যে কেউ আসতে না পারলে বা তার টাকা না থাকলে পরের সপ্তাহে সেই সামগ্রি দেওয়া হয় না। এবার থেকে এমনটা চলবে না। এবার থেকে সপ্তাহে চার দিন দোকান খোলা রাখতে হবে। টাকার অভাবে কেউ এক সপ্তাহে চাল, গম সহ রেশন সামগ্রী না নিলে পরের সপ্তাহে এমনকি মাসের শেষে সপ্তাহে সেই সমস্ত জিনিস দিতে হবে। প্রতি সপ্তাহে কি কি সামগ্রী দেওয়া হবে তার তালিকা পঞ্চায়েতে এবং দোকানের বাইরে ঝুলিয়ে রাখতে হবে”। এরপরেই জেলা পরিষদের মেন্টর রানা সিংহকে নির্দেশ দেন বিষয়টি নিয়ে জেলা শাসকের সঙ্গে আলোচনা করে সমস্ত পঞ্চায়েত প্রধান এবং রেশন ডিলারকে চিঠি করতে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only