সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

জানেন কি কন্ডিশনার ব্যবহারের সঠিক পদ্ধতি?

পুবের কলম, ওয়েব ডেস্ক:  মেয়েরা সিল্কি আর চকচকে  চুলের জন্য কন্ডিশনার ব্যবহার করে থাকেন। কিন্তু অনেকেই আবার নিয়মিত ব্যবহারের পরেও কাঙ্কিত ফলাফল পান না। ভাল মানের কন্ডিশনার নিয়মিত ব্যবহার করে যারা আকর্ষণীয় চুল পাচ্ছেন না তারা হয়তো সঠিক নিয়মে কন্ডিশনার ব্যবহার করছেন না। তাই জেনে নিন কন্ডিশনার ব্যবহারের সঠিক কিছু নিয়ম।

১) কন্ডিশনার চুলে দেওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে, চুলে কোনও শ্যাম্পু অবশিষ্ট নেই। মানে শ্যাম্পু করার পর ভাল করে ধুয়ে নিন চুল। শ্যাম্পুর শেষ বিন্দু চুল থেকে সরে গেলে তবেই কন্ডিশনার দিন।

২) অনেকেই মনে করেন কন্ডিশনার অনেক বেশি দিতে হয়। এটা ভুল ধারণা। ছোট একটি মুদ্রার সমান কন্ডিশনার আপনার হাতের তালুতে নিন। তারপর দুই হাতের তালুতে ভাল করে ঘষে নিন। সবশেষে আঙ্গুল দিয়ে চুলের মধ্যে কন্ডিশনার মাখিয়ে নিন।

৩) চুলের আগা থেকে গোড়ার দিকে আস্তে আস্তে হাতের আঙ্গুল দিয়ে চুলে মাখিয়ে নিন কন্ডিশনার।

৪) মনে রাখবেন, কন্ডিশনার দেওয়া হয় চুলে। তাই মাথার ত্বকের চামড়ায় কন্ডিশনার দেবেন না। মাথার স্কালপে যেন কন্ডিশনার না লেগে যায় সেদিকে খেয়াল রাখবেন।

৫) আমরা অনেক সময়ই কন্ডিশনার ব্যবহারের ইতিবাচক ফল দেখতে না পাওয়ার কারণ হল, অনেকেই আমরা কন্ডিশনার প্রয়োগ করেই সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলি। এটা ঠিক না। চুলে কন্ডিশনার মাখিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন।

৬) সবশেষে ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। ততক্ষণ ধুতে থাকুন যতক্ষণ না আপনার মনে হচ্ছে যে, আপনি সিল্কি, মসৃণ এবং চকচকে চুল পাচ্ছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only