বুধবার, ১ জানুয়ারী, ২০২০

ভারত-পাক সীমান্তের এলওসিতে সংঘর্ষে ২ সেনা জওয়ান নিহত, তল্লাশি জারি


পুবের কলম ওয়েব ডেস্ক : জম্মু-কাশ্মীরের ভারত-পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণরেখার কাছে সশস্ত্র পাকিস্তানি অনুপ্রবেশকারীদের সঙ্গে সংঘর্ষে রাইফেল ম্যান অর্জুন থাপা ও ল্যান্সনায়েক সন্দীপ সাওয়ান্ত নামে ২ ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছেন। আজ (বুধবার) জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখার (এলওসি) কাছে সংঘর্ষে ওই দুই সেনা সদস্য নিহত হন। 
কর্মকর্তারা বলেন, অনুপ্রবেশকারীরা যখন পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের (পিওকে) খারি থারায়াত জঙ্গলের মধ্যে দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিল তখন তাদের বাধা দেওয়া হয়েছিল। এসময় উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হলে প্রাণ হারান ওই দুই জওয়ান।
জম্মুতে ভারতীয় সেনাবাহিনীর জনসংযোগ কর্মকর্তা লেফ্টেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ এক বিবৃতিতে বলেন, ‘নৌশেরা সেক্টরে ঘেরাও ও তল্লাশি অভিযানের সময় সেনাবাহিনীর দুই সেনা শহীদ হয়েছেন। তল্লাশি অভিযান এখনও চলছে এবং বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করা হচ্ছে।
কর্মকর্তারা বলেন, সন্দেহভাজন সন্ত্রাসীদের তৎপরতার খবর পেয়ে সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছিল। এসময় অনুপ্রবেশকারীরা সেনাদের উপরে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে এক প্রচণ্ড সংঘর্ষে দু'জন সেনা সদস্য নিহত হন। ভারতীয় জওয়ানরা ওই ঘটনার যথাযথ  পাল্টা জবাব দিলে পাকিস্তানি সেনাবাহিনীর ক্ষয়ক্ষতি হয়েছে।
ভারতের নয়া সেনাপ্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করে গতকাল (মঙ্গলবার) সীমান্ত সন্ত্রাস নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছিলেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ নারভানে। পাকিস্তানের না উল্লেখ করে জেনারেল মনোজ বলেছিলেন, ওঁরা সন্ত্রাসবাদের মধ্য দিয়ে আমাদের সঙ্গে ‘ছায়া যুদ্ধ’ চালাচ্ছে। এটা দীর্ঘ সময় ধরে চলতে পারে না। বেশি সময় ধরে লোকেদের বোকা বানানো যাবে না। কিন্তু তাঁর ওই হুঁশিয়ারির ২৪ ঘণ্টার মধ্যে দুই সেনা সদস্য নিহত হলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only