শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

মোদী সরকার গান্ধির ধারণার নামে একনাগাড়ে মিথ্যা প্রচার করছে: ইয়েচুরি

পুবের কলম ওয়েব ডেস্ক : কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকার গান্ধির ধারণার নামে একনাগাড়ে মিথ্যা প্রচার করছে বলে মন্তব্য করেছেন সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি আজ শুক্রবার ওই মন্তব্য করেন। ইয়েচুরি বলেন, এবার বিভেদমূলক নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে রাষ্ট্রপতির ভাষণেও মিথ্যার আশ্রয় নেওয়া হল।

এক টুইট বার্তায় তিনি আরও বলেন, ওঁদের মিথ্যে প্রকাশ্যে এসে গেছে। গান্ধি যা বলে গেছেন আর গান্ধির নামে বক্তৃতায় যা বলা হয়েছে তা সম্পূর্ণ বিপরীত। গান্ধিজিকে হত্যা করা হয়েছিল কারণ তিনি ধর্মনিরপেক্ষ ও ঐক্যবদ্ধ ভারতের পক্ষে দাঁড়িয়েছিলেন।
আজ সংসদের যৌথ অধিবেশনে বক্তব্য রাখার সময় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, গত সাতমাসে সবথেকে গুরুত্বপূর্ণ যে আইনটি পাশ হয়েছে তা হল সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)। কারণ, এরফলে এতদিন বাদে জাতির জনক ‘বাপু’র স্বপ্নপূরণ হয়েছে।

তিনি আরও বলেন, ‘দেশের বিভাজনের সময় মহাত্মা গান্ধি বলেছিলেন, পাকিস্তানের হিন্দু ও শিখ শরণার্থীরা সেদেশে বসবাস করতে না চাইলে এদেশে আসতে পারেন। ওই শরণার্থীদের আশ্রয় দেওয়াটা ভারত সরকারের কর্তব্য। আমি আনন্দিত যে সংসদের দু’কক্ষেই ‘সিএএ’ পাশ করে মহাত্মা গান্ধির সেই ইচ্ছেকে মর্যাদা দিয়েছে।’

এরপরেই মোদি সরকার গান্ধির ধারণার নামে একনাগাড়ে মিথ্যা প্রচার করছে বলে সিপিআইএমের মহাসচিব সীতারাম ইয়েচুরি মন্তব্য করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only