শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০

‘ঋতু’ চলছে কীনা জানতে ছাত্রীদের বিবস্ত্র করার অভিযোগ

পুবের কমল, ওয়েব ডেস্ক:  একদিকে চলছে মন থেকে পিরিয়ড বা ঋতু সম্পর্কে কুসংস্কার ভাঙার চেষ্টা। অন্যদিকে তখন লজ্জাজনক একটি ঘটনার সাক্ষী থাকল গুজরাতের ভূজ। অভিযোগ পিরিয়ড চলছে কীনা, তা নিশ্চিত হতে হস্টেলের আবাসিকদের বিবস্ত্র হতে বাধ্য করা হয়। তাও আবার প্রধান শিক্ষিকা ও অন্যান্য শিক্ষিকাদের উপস্থিতিতে। ভূজের সাহজানান্দ গার্লস ইনস্টিটিউটের ঘটনা। 

ইংরেজি একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে হোস্টেলের এক আবাসিক জানান, ‘সোমবার মোট ৬৮জনকে এই পরীক্ষা দিতে হয়। প্রচন্ড মানসিক অত্যাচারের মধ্যে দিয়ে যেতে হয় আমাদের। কী পরিস্থিতি হয়েছিল, তা বলে বোঝানো যাবে না।’ ঘটনার সূত্রপাত হয় কীভাবে? ঘটনা হল সোমবার হস্টেলের বাগানে একটি ব্যবহৃত প্যাড পড়ে থাকতে দেখা যায়। তখনই কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, কে এভাবে ব্যবহৃত প্যাড বাগানে ফেলল, তা খুঁজে বের করতে হবে। এরপরই তাদের বিবস্ত্র করে পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

খবর চাউর হতেই নড়েচড়ে বসে কচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির শীর্ষে আছেন ভারপ্রাপ্ত উপাচার্য দর্শনা ঢোলাকিয়া। কলেজ কর্তৃপক্ষের এই আচরণে বেজায় চটেছেন অভিভাবকরা। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার ভাবছেন তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only